মাটিরাঙ্গায় স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগ

হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মিশুক চাকমা ও সাধারণ সম্পাদক মিনাকী চাকমা এক যুক্ত বিবৃতিতে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় ১৩ বছর বয়সী এক ত্রিপুরা স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগ এনে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ধর্ষককে গ্রেফতার-পুর্বক দৃষ্টাস্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে ঘটনার বর্ণনা দিয়ে দুই নেত্রী বলেন, ‘গত বুধবার, ৭ অক্টোবর, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাইস্কুলের ৮ম শ্রেণীতে পড়ুয়া ওই ছাত্রী স্কুলের টেস্ট পরীক্ষা শেষে ইছাছড়া গ্রামের নিজ বাড়িতে ফেরার পথে জনৈক ব্যক্তি কর্তৃক ধর্ষণের শিকার হয়। পরে এলাকার লোকজন সংজ্ঞাহীন অবস্থায় তাকে উদ্ধার করে মাটিরাঙ্গা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠিয়ে দেয়।’

নেত্রীদ্বয় ক্ষোভ প্রকাশ করে বলেন, ধর্ষণকারীর পরিচয় জানা গেলেও পুলিশ তাকে এখানো গ্রেফতার করেনি। পার্বত্য চট্টগ্রামে নারীরা আজ ঘরে বাইরে কোথাও নিরাপদ নয় উল্লেখ করে তারা আরো বলেন, ‘নারীর উপর যৌন সহিংসতাসহ মানবাধিকার লঙ্ঘনের বিচার না হওয়ায় এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়েছে।’ তারা ধর্ষণসহ নারী নির্যাতনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানান।

হিল উইমেন্স ফেডারেশন এর খাগড়াছড়ি জেলা শাখা দপ্তর সম্পাদক দ্বিতীয়া চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অভিযোগ করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: