নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চক্ষু শিবির

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চক্ষু শিবির

DSC05517২০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা সেনা জোন অধিনায়ক লে: কর্ণেল মো: ইয়াছির জাহান হোসেন বলেছেন, সেনাবাহিনী দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা তাদের দোড়গোড়ায় পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানবতার সেবায় তাদের এ উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত রাখার ঘোষনা দেন তিনি। তিনি বলেন, যে কোন মূল্যে এলাকায় সাম্প্রদায়িক সম্পীতি বজায় রাখতে হবে।

রোববার সকালে মাটিরাঙ্গা পাইলট হাই স্কুল মাঠে মাটিরাঙ্গা জোনের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী চক্ষু শিবির‘র উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে মেজর সাফফান হাবীব, মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা: আরিফুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, এলাকার হেডম্যান, কার্বারী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সকাল ৯টা থেকে শুরু হওয়া দিনব্যাপী চক্ষু শিবির-এ জেলার গুইমারা সিএমএইচ এর গাইনী চিকিৎসক ক্যাপ্টেন ডা: ফারহানা, ল্যা: ডা: কাকুলী আকতার, চট্টগ্রাম চক্ষু হাসপাতাল‘র চক্ষু বিশেষজ্ঞ ডা: ফরহাদুল আলম, ডা: নাফিজুর রহমান, ডা: তৌহিদুর রহমান দূর্গম পাহাড়ী এলাকার চিকিৎসা বঞ্চিত সহ¯্রাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন।

৪৬ জন চক্ষু রোগীকে অপারেশনের জন্য নির্বাচিত করে তাদেরকে মাটিরাঙ্গা জোন সদর হাসপাতাল ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জানা গেছে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর কাল-পরশু তাদেরকে অপারেশন করা হবে।

উল্লেখ্য যে, উক্ত চক্ষু শিবিরে জোনের আওতাধীন পরশুরামঘাট, সিসকবাড়ী, তৈকাতাং, দেওয়ানপাড়া এলাকার দূর্গম পাহাড়ী এলাকার অসহায় দরিদ্র জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে চশমা ও ঔষধ প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply