নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

‘করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণ সরকারের মহতী উদ্যোগ’ উল্লেখ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেছেন, এসএমই ঋণের মাধ্যমে নিজেদেরকে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। গৃহীত ঋণে পরিবারের বোঝা নয়, পরিবারের অর্থনৈতিক সমৃদ্ধি আনতে হবে। এসএমই ঋন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

সোমবার বেলা সাড়ে ১১টার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ঋণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. হেদায়েদ উল্যাহ। ‘এসেছে পল্লীর শুভ দিন, বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে করোনায় ক্ষতিপ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এ ঋণ বিতরণ কার্যক্রমের আয়োজন করে।

মাটিরাঙ্গা উপজেলা ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান মো. জাকির হোসেন বাবলু ও মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল প্রমুখ এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা হুমায়ুন কবীর পাটোয়ারী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন কার্যক্রমের মাধ্যমে দেশের সামগ্রিক আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষে বিআরডিবি বিভিন্ন ব্যক্তিকে ঋণ দিয়ে আসছে মন্তব্য করে মাটিরাঙ্গা ইউএনও হেদায়েদ উল্যাহ বলেন, এমমসএমই ঋণ বিতরণের মাধ্যমে তাদের ঋণের পরিধি আরও প্রসারিত হলো। এর ফলে পল্লী উদ্যোক্তাদের আর্থ-সামাজিক অবস্থার ব্যাপক পরিবর্তন হবে। অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলার করোনায় ক্ষতিগ্রস্ত ১২ জন পল্লী উদ্যোক্তাদের মাঝে ১৫ লাখ ৫০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

মৌলিক সুবিধাবঞ্চিত রামগড়ের গারোরা

পাহাড়ে গারোদের কষ্টের জীবন। খাগড়াছড়ির রামগড়ে দীর্ঘ বছর ধরে বসবাস করলেও নেই তাদের মৌলিক কোন …

Leave a Reply