নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় তিনদিনব্যাপী কর্মসূচী

মাটিরাঙ্গায় তিনদিনব্যাপী কর্মসূচী

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে তিন দিনব্যাপী কর্মসুচী গ্রহণ করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় এ কর্মসুচী গ্রহণ করা হয়।

কর্মসুচীর অংশ হিসেবে আলোচনাসভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করা হবে। এদিন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

অন্যদিকে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালনের কর্মসুচী গ্রহণ করা হয়েছে। কর্মসুচীর অংশ হিসেবে ১৫ ডিসেম্বর দিনব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ এবং ‘মক্তিযুদ্ধের চেতনায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ছাত্রদের ভুমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এদিনে সন্ধ্যা ৬টার দিকে মাটিরাঙ্গা উপজেলা মুক্তমঞ্চে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শণী হবে। এদিন রাত ১২ট ১ মিনিটের সময় মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে প্রষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে বিজয় দিবসের মুল কর্মসুচী শুরু হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান।

১৬ ডিসেম্বর সুর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারী, বেসরকারী, আধা-সরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও সড়ক সজ্জিত করা হবে। কর্মসুচীর অংশ হিসেবে ১৬ ডিসেম্বর মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী ও শিশু-কিশোর প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। এদিন বেলা সাড়ে ১১টার সময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মুক্তমঞ্চে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার পাশাপাশি সকাল ৯টা থেকে বীর মুক্তিযোদ্ধাদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। বিজয় দিবসে হাসপাতাল, এতিমখানা ও বিভিন্ন আশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় জাতির শান্তি, সম্বৃদ্ধি ও উন্নতি কামনায় থাকবে বিশেষ দোয়া ও প্রার্থনা।

এদিন বিকালে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচের পাশাপাশি মাটিরাঙ্গা বনশ্রী বিদা নিকেতন মাঠে অনুষ্ঠিত হবে মহিলা সমাবেশ। কর্মসুচীর শেখ দিকে বিকাল সাড়ে ৫টার সময় সুখী সম্বৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যাবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এদিকে তিনদিনের বর্ণিল কর্মসুচী পালনে সকলের অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

‘করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণ সরকারের মহতী উদ্যোগ’ উল্লেখ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা …

Leave a Reply