নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় জাতীয় শিশু দিবস পালিত

মাটিরাঙ্গায় জাতীয় শিশু দিবস পালিত

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভিন্ন পদস্থ কর্মকর্তা ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি. রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে র‌্যালিটি উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও পৌর ভবন হয়ে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বিভাগীয় কর্মকর্তাদের সাথে নিয়ে মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে করেন।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের যুগ্ম-আহবায়ক সুভাষ চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাদারন সম্পাদক মো; আলাউদ্দিন লিটন দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদের পক্ষে চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ইউপি মেম্বারদের সাথে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

বর্ণাঢ্য র‌্যালি শেষে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু সমাবেশে বক্তব্য মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের যুগ্ম-আহবায়ক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল হাসেম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা আজকের শিশুদেরকে আগামী দিনের রাষ্ট্রনায়ক উল্লেখ করে সকলকে বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শকে অনুসরনের আহবান জানান। তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাদ দিয়ে যেমন বাংলাদেশ কল্পনা করা যায়না তেমনি তোমাদেরকে বাদ দিয়েও আগামীর সুন্দর বাংলাদেশ কল্পনা করা যায়না। তারা বলেন, বিকৃত ইতিহাস নয় শিশুদের প্রকৃত ইতিহাস জানাতে হবে। তাদের কোমল হৃদয়ে দেশের প্রতি ভালোবাসা জাগ্রত করে তুলতে হবে।

দিবসটি উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা প্রতিযোগীতা, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় মাদক কারবারি আটক

খাগড়াছড়ির দীঘিনালায় এক মাদক কারবারিকে আটক করেছে যৌথবাহিনী। সোমবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে ছোট মেরুং …

Leave a Reply