নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় কীটনাশকযুক্ত মশারী বিতরণ

মাটিরাঙ্গায় কীটনাশকযুক্ত মশারী বিতরণ

10.09.2014_Matiranga-Brack-মাটিরাঙ্গা উপজেলায় ম্যালেরিয়া নিয়ন্ত্রণে ব্রাকের স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচীর আওতায় কীটনাশকযুক্ত মশারী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটোরিয়ামে আয়োজিত মশারী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু।

মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: উম্মে সালমা পান্না অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: খায়রুল আলম ও ব্রাকের সিনিয়র জেলা ব্যবস্থাপক রূপম চাকমা। এতে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: পরাগ দে, ডা: খোরশেদুল আনোয়ার সেজান, ব্রাকের স্বাস্থ্য পরিদর্শক তপন কুমার ও মাটিরাঙ্গা উপজেলা ব্যাবস্থাপক মো: জসিম উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু বলেন, সকলে সচেতন হলে ম্যালেরিয়া নিয়ন্ত্রণ করা কঠিন কোন কাজ নয়। ম্যালেরিয়া নিয়ন্ত্রণে বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখা, ঝোপ-ঝাড় কেটে ফেলা, ঘরের পাশে জমানো পানি এবং ময়লা-আবর্জনা না রাখাসহ ম্যালেরিয়া সম্পর্কে সচেতন থাকার পরাশর্শ দেন তিনি।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল সরকারের নানা পদক্ষেপের কারণে দিন দিন ম্যালেরিয়া রোগ কমে আসছে। পূর্বের ভয়াভহতা এখন আর নেই। তবে ভয়াবহতা নেই ভেবে অবহেলা করলেও চলবে না। সময় মতো চিকিৎসকের পরামর্শ ও চিকিৎসা গ্রহণ করতে হবে।

মারাত্বক ম্যালেরিয়া হলে ঘরে বসে না থেকে দ্রুত উপজেলা হাসপাতালে যাওয়ার পরামর্শ মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: খায়রুল আলম বলেন ম্যালেরিয়া থেকে বাঁচার জন্য ঘুমানোর আগে কীটনাশকযুক্ত মশারী টাঙ্গাতে হবে।

Micro Web Technology

আরো দেখুন

লকডাউনে ফাঁকা খাগড়াছড়ি, বাড়ছে শনাক্ত

সারা দেশের মতো দ্বিতীয় দফায় সরকারের ঘোষিত লকডাউন চলছে পার্বত্য জেলা খাগড়াছড়িতে। প্রথম দফার লকডাউন …

Leave a Reply