নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় ইউপিডিএফ’র ৭ নেতাকর্মী আটক

মাটিরাঙ্গায় ইউপিডিএফ’র ৭ নেতাকর্মী আটক

01.12খাগড়াছড়ির চাঁদাবাজির অভিযোগে রামগড়ের জরিচন্দ্র পাড়া এলাকায় অভিযান চালিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ’র দুই চাদাবাজ ও অবরোধকে সামনে রেখে নাশকতা সৃষ্টির অভিযোগে মাটিরাঙ্গার হৃদয় মেম্বার পাড়া এলাকা থেকে ইউপিডিএফ’র সহযোগি সংগঠন পিসিপি‘র পাঁচ নেতাকর্মীসহ ৭ সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। সোমবার বিকালে ও রাতে পরিচালিত পৃথক পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

সোমাববার বিকালের দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গার সমিান্তবর্তী রামগড়ের জরিচন্দ্র পাড়া এলাকায় অভিযান চালিয়ে ইউপিডিএফ‘র চাদা কালেক্টর দীন কুমার ত্রিপুরা (২৫) ও অন্ন কুমার ত্রিপুরা (৫০) কে আটক করে মেজর সাফায়েত ও ক্যাপ্টেন তানজীম‘র নেতৃত্বে নিরাপত্তাবাহিনীর সদস্যরা। এসময় তাদের সাথে থাকা আরো দুইজন পালিয়ে যেতে সক্ষম হয়। এসময় আটককৃতদের দেয়া তথ্য মতে একটি বাড়িতে তল্লাশী চালিয়ে নিরাপত্তাবাহিনীর সদস্যরা ২৫ রাউন্ড এ্যানোমেসন, ১টি ম্যাগজিন, নগদ টাকা ও চাঁদা আদায়ের রসিদ, একাধিক মোবাইল ফোন ও সীম উদ্ধার করে।

এদিকে একই দিন রাত সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গার হৃদয় মেম্বার পাড়া এলাকায় নামকতা সৃষ্টির উদ্দ্যেশ্যে বেঠককালে গোপন সংবাদের ভিত্তিতে ইউপিডিএফ’র সহযোগি সংগঠন পিসিপি‘র মাটিরাঙ্গা কলেজ শাখার সভাপতি দীপঙ্কর ত্রিপুরা (২০) সহ পাঁচ নেতাকর্মীকে আটক করে মেজর শফিক ও লে. রাহাত‘র নেতৃত্বে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। আটককৃতরা হলো, লক্ষীছড়ির নয়ন চাকমা (২০), মাটিরাঙ্গার বজেন্দ্রকার্বারী পাড়ার প্রদীপ ত্রিপুরা (২১), মানিকছড়ির সুরেশ চাকমা (২০) ও মাটিরাঙ্গার শিশকবাড়ী এলাকার বরোদজয় ত্রিপুরা (২১)।

এসময় তাদের দেয়া তথ্য মতে হৃদয় মেম্বার পাড়ার একটি মন্দিরের পাশে একটি বাড়িতে তল্লাশী চালিয়ে গুলতি, মার্বেল, একাধিক মোবাইল পোন, গুরুত্বপুর্ন তথ্য সম্বলিত একটি নোট বুক উদ্ধার করা হয়।

রামগড়ের জরিচন্দ্র পাড়া থেকে আটক দুই ইউপিডিএফ চাদাবাজকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রামগড় থানায় হস্তান্তরের কতা স্বীকার করে রামগড় থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মাইন উদ্দিন খান জানান, আটক দুই ইউপিডিএফ চা৭দাবাজের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা। এদিকে নাশকতার অভিযোগে আটক পাঁচ ইউপিডিএফ কর্মীকে জিজ্হাসাবাদ শেষে মাটিরাঙ্গা থানায় হস্তান্তর করা হবে বলে মাটিরাঙ্গা জোন সুত্র নিশ্চিত করেছে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply