নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায় ইউনিয়ন পরিষদ ফোরাম গঠিত

মাটিরাঙ্গায় ইউনিয়ন পরিষদ ফোরাম গঠিত

স্থানীয় চেয়ারম্যান-মেম্বার সরব উপস্থিতিতে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় চেয়ারম্যান-মেম্বারদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ইউনিয়ণ পরিষদ ফোরাম মাটিরাঙ্গা উপজেলা কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনের লক্ষ্যে শুক্রবার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা কমিটির আহবায়ক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান। স্থানীয় সরকার বিভাগের খাগড়াছড়ি জেলা ফ্যাসিলেটিটর নয়ন জ্যোতি চাকমা ও কিশোরগঞ্জ জেলা ফ্যাসিলেটিটর মো: আবদুর রাজ্জাক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

৩নং বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলী আকবর, তাইন্দং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: হুমায়ুন কবীল, বেরচড়ির সংরক্ষিত মহিলা সদস্য রোজিনা বেগম, তাইন্দংয়ের সংরক্ষিত মহিলা সদস্য নুরজাহান বেগম ও বড়নাল ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মেম্বার মো: ইউনুছ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

রাজনৈতিক মতাদর্শের বাইরে এসে নিজেদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, ইউনিয়ন পরিষদ ছাড়া প্রশাসনিক কাঠামোকে কল্পনা করা যায়না। চেয়ারম্যান-মেম্বারদের বেতন ভাতা বাড়ানোসহ স্থানীয় সরকারকে শক্তিশালী করতে সরকারের প্ষ থেকে উদ্যোগ নেয়া উল্লেখ করে তিনি বলেন, এ সংগঠনকে শুধুমাত্র নিজেদের দাবী আদায়ের সংগঠনে পরিনত না করে জনগনের ভাগ্য উন্নয়নে কাজ করতে হবে।

মাটিরাঙ্গার ৩নং বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলী আকবর-কে সভাপতি, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলাম-কে সাধারন সম্পাদক ও আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আবদুল গণি-কে সাংগঠনিক সম্পাদক করে দেশের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার একমাত্র শীর্ষ সংগঠন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের ২১ সদস্য বিশিষ্ট মাটিরাঙ্গা উপজেলা কমিটি গঠন করা হয়েছে।

পরে নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান খাগড়াছড়ি জেলা কমিটির আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির পার্বত্য অঞ্চল বিষয়ক সম্পাদক হিরনজয় ত্রিপুরা।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় মাদক কারবারি আটক

খাগড়াছড়ির দীঘিনালায় এক মাদক কারবারিকে আটক করেছে যৌথবাহিনী। সোমবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে ছোট মেরুং …

Leave a Reply