নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গার সাত ইউনিয়নে চেয়ারম্যান হচ্ছেন কে ?

মাটিরাঙ্গার সাত ইউনিয়নে চেয়ারম্যান হচ্ছেন কে ?

mati-01প্রার্থী থেকে শুরু করে সাধারণ ভোটারসহ বিভিন্ন মহলে উদ্বেগ-উৎকন্ঠা আর আতঙ্কের মধ্য দিয়ে শনিবার খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাত ইউনিয়নে ভাগ্য নির্ধারণী ভোট। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৭টি ইউনিযনে ৬৩ কেন্দ্রের ১৬৪ টি বুথে একটানা ভোট গ্রহণ হবে।

মাটিরাঙ্গা উপজেলার ৭ ইউনিয়নের ৫৪ হাজার ২‘শ ১৬জন ভোটার আগামী পাঁচ বছর মেয়াদের জন্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন। চেয়ারম্যান পদে ২৬ জন, সাধারন সদস্য পদে ২’শ ১২জন এবং সংরক্ষিত ওযার্ডের মহিলা সদস্য পদে ৬০ জন প্রার্থী কাঙ্খিত জয়ের জন্য লড়ছেন।

এ নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোন মুল্যে নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বি এম মশিউর রহমান। এ নির্বাচনকে নির্বিঘœ করতে প্রশাসনের পক্ষ থেকে মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিযনের ৫জন নির্বাহী মেজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে ২০জন করে পুলিশ, আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবে। পাশাপাশি মাঠে সক্রিয় থাকবে তিন প্লাটুন বিজিবি সদস্য। এছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষায় ৭টি ইউনিযনের ৬৩ কেন্দ্রের দায়িত্ব পালনে থাকবে পুলিশের পৃথক নয়টি মোবাইল টিম। সবমিলিয়ে নির্বাচনকে নির্বিঘœ করতে নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে পুরো মাটিরাঙ্গা।mati-02

প্রথম বারের মতো চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে বিএনপি-আওয়ামলীগ দুই শিবিরেই রয়েছে উদ্বেগ-উৎকন্ঠা। কাঙ্খিত জয়ের জন্য মরিয়া হয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থী সহ দুই দলের সিনিয়র নেতারা। সবারই লক্ষ্য কাঙ্খিত বিজয়। বিজয় ছাড়া কোন কিছুই ভাবছেন কোন দলই। দুই দলের স্থানীয় দুই শীর্ষ নেতা জয়ের ব্যাপারে আশাবাদী।

মাটিরাঙ্গার সাত ইউনিয়নের ৬৩টি কেন্দ্রে ৬৩জন প্রিজাইডিং অফিসার, ৬৩জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৬৪ জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্বে থাকবেন। এদিকে শুক্রবার ব্যালট পেপার, ভোটের বাক্সসহ প্রয়োজনীয় মালামাল নিয়ে পুলিশী পহারায় প্রতিটি ভোট কেন্দ্রে পৌঁছেছেন ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্টরা।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply