নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গার বেলছড়িতে ভাগ্য নির্ধারণী ভোট মঙ্গলবার

মাটিরাঙ্গার বেলছড়িতে ভাগ্য নির্ধারণী ভোট মঙ্গলবার

17.11বিএনপি সমর্থিত প্রার্থীর হাজারো অভিযোগ, সাধারন ভোটারদের উদ্বেগ-উৎকন্ঠা আর আতঙ্কের মধ্য দিয়ে মঙ্গলবার খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়ি ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে ভাগ্য নির্ধারণী ভোট। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ হবে। বেলছড়ির ৯টি কেন্দ্রে ৯জন প্রিজাইডিং অফিসার, ২১জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪২ জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্বে থাকবেন।

বেলছড়ির ৭ হাজার ৫‘শ ৩০জন ভোটার আগামী স্বল্প মেয়াদের জন্য তাদের নতুন অভিভাবক নির্বাচিত করবেন। এ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগের মো: রহমত উল্যাহ ও বিএনপির মো: হারুনুর রশিদের বাইরেও বিজয়ের জন্য লড়ছেন বিএনপি (সমীরণ গ্রুপের) প্রার্থী মো: বাদশা মিয়া।

এদিকে এ নির্বাচনকে সুষ্টু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোন মুল্যে বেলছড়ির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনকে সুষ্ঠু করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো: মিজানুর রহমান। তিনি বলেন, কোনভাবেই আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে দেয়া হবেনা।

এ নির্বাচনকে নির্বিঘœ করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বেলছড়ির নির্বাচনী এলাকায় একাধিক নির্বাহী মেজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। এছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি মাঠে থাকবে এক প্লাটুন বিজিবি সদস্য।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ ছাড়াও পৃথক তিনটি মোবাইল টিম সার্বক্ষনিক মাঠে থাকবে। সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) মোহাম্মদ শাহজাহান হোসেন বলেন, নির্বাচন চলাকালীন যেকোন ধরনের নাশকতা এড়াতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা বলেন, ভোটাররা যাতে নির্বিঘেœ ভোট কেন্দ্রে আসতে পারে এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে তাও নিশ্চিত করা হবে। এজন্য মোবাইল টিমের বাইরে ইউনিয়নের নয়টি ভোট কেন্দ্রে পুলিশের ১৭৯জন সদস্য এবং আনসার-ভিডিপির ১৫৩জন সদস্য সহ এদিন আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে তিন শতাধিক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।

এদিকে সোমবার ব্যালট পেপার, ভোটের বাক্সসহ প্রয়োজনীয় মালামাল নিয়ে পুলিশী পহারায় ভোট কেন্দ্রে পৌছেছে ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্টরা।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply