নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গার ছয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু

মাটিরাঙ্গার ছয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলার ছয়টি পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ২০১৭ সালের এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনালের বৃহস্পতিবার সকাল থেকে পরীক্ষা শুরু হয়েছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে চারটি এসএসসি পরীক্ষা কেন্দ্র ও বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দুইটি দাখিল পরীক্ষা কেন্দ্রে সর্বমোট ২ হাজার ৩‘শ ৪০ জন পরীক্ষার্থী এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

এবছর উপজেলার মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩‘শ ৮৫জন, ভোকেশনাল শাখায় ৬০জন, তবলছড়ি টিকে হাই স্কুল কেন্দ্রে ৭‘শ ৯৭জন, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩‘ম ৮৫জন, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫‘শ ৭৫জন পরীক্ষার্থী এসএসসি ও ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করেছে। অন্যদিকে তবলছড়ি ইসলামিয়া সিনিয়র মাদরাসা কেন্দ্রে ১‘শ ২৪জন ও মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা কেন্দ্রে ৭৪জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে দাখিল পরীক্ষায় অংশগ্রহন করেছে।

গত বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় এ উপজেলায় ১ হাজার ৭‘শ ২০জন পরীক্ষার্থী অংশগ্রহন করলেও এবারের পরীক্ষায় ৬‘শ ২০জন পরীক্ষার্থী বেড়েছে।

এসএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার প্রতিটি পরীক্ষা কেন্দ্র এবং এর আশপাশে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

সকালের দিকে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় ও মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা কেন্দ্র পরিদর্শন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান। এসময় মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা তার সাথে ছিলেন।

শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়ে তিনি বলেন, নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও তিনি জানান। তিনি পরীক্ষা কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় মাদক কারবারি আটক

খাগড়াছড়ির দীঘিনালায় এক মাদক কারবারিকে আটক করেছে যৌথবাহিনী। সোমবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে ছোট মেরুং …

Leave a Reply