নীড় পাতা » খাগড়াছড়ি » মাটিরাঙ্গায যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সভা

মাটিরাঙ্গায যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সভা

matirangaপ্রতিষ্ঠালগ্ন থেকে দেশ পুনর্গঠনসহ ইতিহাস অর্পিত সকল দায়িত্ব নিষ্ঠা ও সততার সঙ্গে যুবলীগ পালন করে আসছে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক বরেন, বিএনপি-জামাত জোট সরকারের ৫ বছরের অপরাজনীতি, দু:শাসন, দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে শেখ হাসিনার নেতৃত্বে রাজপথের লড়াই আন্দোলনসহ সব ষড়যন্ত্র মোকাবেলায় সকল অত্যাচার নির্যাতনকে উপেক্ষা করে সাহসিকতাপূর্ণ ভূমিকা পালন করেছে যুবলীগ। তিনি বলেন, এই দীর্ঘ লড়াই-সংগ্রামে যুবলীগের অসংখ্য নেতা-কর্মী প্রাণ দিয়েছেন।

তিনি বুধবার বিকালে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা যুবলীগ আয়োজিত যুব সমাবেশে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম‘র সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মো: সোলেমান বাদশা‘র পরিচালনায় যুব সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মো: জহিরুল ইসলাম খন্দকার। যুব সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উপদেষ্টা দীনবন্ধু বণিক, কেন্দ্রীয় যুবলীগের সদস্য জাহেদুর রহমান সোহেল, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এম হুমায়ুন মোরশেদ খান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি বাবুল বণিক, মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: এমরান হোসেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শওকত আকবর, উপজেলা ছাত্রদলীগের আহবায়ক মোহাম্মদ আলী, পৌর যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন ও পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো: শহিদুল ইসলাম (মোল্লা সোহাগ) প্রমুখ বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুবলীগের সদস্য জাহেদুর রহমান সোহেল বলেন, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে ১৯৭২ সালের ১১ নভেম্বর শেখ ফজলুল হক মণি যুবলীগের প্রতিষ্ঠা করেন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

এর আগে বিকাল চারটার দিকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে গৃহীত নানা কর্মসূচির অংশ হিসেবে বর্ণিল শোভাযাত্রা করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা। দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি মাটিরাঙ্গা পৌর সদরের বিভিন্ন গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে দলীয় কার্যালয়ে সংগঠনের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে যুবলীগের নেতাকর্মী ও আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply