নীড় পাতা » পাহাড়ের সংবাদ » মাওলানা ফারুকী হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

মাওলানা ফারুকী হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

111বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলের ইসলামভিত্তিক জনপ্রিয় বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপক,চ্যানেল আই এর জনপ্রিয় ‘কাফেলা’ অনুষ্ঠানের উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীর হত্যাকান্ডের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ করেছে তার সমর্থকরা।

তার হত্যাকান্ডের খবর টেলিভিশনে দেখে তাৎক্ষনিকভাবে শহরের বনরূপায় মিছিল ও সমাবেশ করে তারা। মিছিলটি বনরূপা প্রদক্ষিন করে এবং হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবিতে নানান শ্লোগান দেয়। একই সময় শহরের রিজার্ভবাজার এলাকায়ও বিক্ষোভ করে আহলে সুন্নত ওয়াল জামাত সমর্থক এবং মাওলানা ফারুকীর সমর্থকরা।

বুধবার রাত সোয়া নয়টার দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারে নিজ বাসার সামনে মাওলানা ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

ইসলামভিত্তিক বেশ কিছু অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে দেশের সাধারন মানুষের মাঝে ভীষণ জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা অর্জন করেছিলেন মাওলানা ফারুকী। তার সাবলীল উপস্থাপনায় চ্যানেল আই এর ‘কাফেলা’ অনুষ্ঠানটি রমজান মাসে দেশের অন্যতম জনপ্রিয় ধর্মীয় টিভি অনুষ্ঠান হিসেবে পরিচিতি পেয়েছে। মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন ঐতিহাসিক স্থানে ঘুরে ইসলাম ধর্মের ইতিহাস,ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরা হয় কাফেলা অনুষ্ঠানে।

তার মৃত্যুতে ঢাকা,চট্টগ্রামসহ দেশের বিভিন্নস্থানেও বিক্ষোভের খবর পাওয়া গেছে। ফারুকীর মৃত্যুর খবরে ইসলামী ফ্রন্ট ও ইসলামী ছাত্রসেনার কর্মীরা চট্টগ্রামের মুরাদপুরে গাড়ি ভাংচুর করেছে। নিহত ফারুকী আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতা বলে জানা গেছে।

 ফারুকী হত্যাকান্ডের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল ৫ টায় শহরের রিজার্ভবাজার এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে আহলে সুন্নত ওয়াল জামাত,রাঙামাটি জেলা শাখা।

এদিকে এই হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ঘাতক দুস্কৃতিকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন, আহলে সুন্নাত আল জামাতের রাঙামাটি জেলা সভাপতি মাওলানা অধ্যক্ষ নজরুল ইসলাম নঈমী, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট রাঙামাটি জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা নুরুল আলম হেজাজী, ইসলামী যুবসেনার আহবায়ক মোঃ আলমগীর, জেলা ছাত্রসেনার সভাপতি মোঃ মনছুর আলী। পৃথক পৃথক বিবৃতিতে তারা হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করে বলেন, মাওলানা ফারুকীর মৃত্যু সুন্নীয়াত আন্দোলনের জন্য অপূরনীয় ক্ষতি।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply