নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » মহিলা কাউন্সিলর হলেন জোসনা-নির্মলা ও জুবায়তুন

সংরক্ষিত ওয়ার্ডের

মহিলা কাউন্সিলর হলেন জোসনা-নির্মলা ও জুবায়তুন

রাঙামাটি পৌরসভার ৯ ওয়ার্ডকে তিনভাগে বিভক্ত করে সৃষ্ট তিনটি নারী ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে যথাক্রমে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ নেত্রী জোসনা বেগম, নির্দলীয় প্রার্থী নির্মলা দেওয়ান এবং আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত জুবায়তুন নাহার।

১ ,২ ও ৩ নং ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ওয়ার্ড-১ এ নির্বাচিত হয়েছেন পৌর মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক জোসনা বেগম। তার প্রাপ্ত ভোট ৩৬৪১। তার সাথে লড়াই করা প্রার্থী ছালেহা আক্তার পেয়েছেন ১৬৭১ ভোট, জয়শ্রী দে পেয়েছেন ৯৫৩ ভোট,জায়তুন নূর বেগম ১৪৪২ ভোট,রূপসী দাশ গুপ্তা ১৭৩৪ ভোট পেয়েছেন।

৪, ৫ এবং ৬ নং ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত-৩ নং ওয়ার্ডে ১৯৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নির্মলা দেওয়ান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অন্তরা সেন পেয়েছেন ১৯৪১ ভোট,নাছিমা বেগম পেয়েছেন ১২৫৪ ভোট, মোর্শেদা আক্তার পেয়েছেন ১৩৭০ ভোট,রাবেয়া বেগম পেয়েছেন ১৩২১ ভোট,রোকসানা আক্তার পেয়েছেন ১৮৪৩ ভোট এবং লাকী চাকমা পেয়েছেন ১২৩৬ ভোট। সংরক্ষিত নারীদের এই ওয়ার্ডে ভোট পড়েছে ৬০.১০ শতাংশ,মোট ভোট দিয়েছেন ১০ হাজার ৯৬৮ জন,যার মধ্যে ২৮ টি ভোট বাতিল হয়েছে।

৭, ৮ এবং ৯ নং ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ওয়ার্ড-৩ এ টানা দ্বিতীয়বার নির্বাচিত হয়েছেন জুবাইতুন নাহার। তিনি পেয়েছেন ৩৬২১ ভোট। তার সাথে এইখানে লড়াই করা পূর্নিমা বড়য়া পেয়েছেন ২৫৬৪ ভোট,প্রজ্ঞাজ্যোতি চাকমা পেয়েছেন ২৯৮১ ভোট,বাবলী ইয়াছিন পেয়েছেন ১২৯৭ ভোট,মনিকা আক্তার ৭১২ ভোট,মুক্তা আক্তার ৯৯২ ভোট,সীমা দেওয়ান ১০৮৮ ভোট পেয়েছেন।

নতুন নির্বাচিত তিন নারী ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে জুবায়তুন নাহার বিগত পরিষদেও দায়িত্ব পালন করেছেন। বাকি দুজন নতুন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply