মহালছড়ি জোনে মত বিনিময় সভা

Mahalchari-zone-pictureসাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, চাঁদাবাজি ও সন্ত্রাস দমনের লক্ষে মহালছড়ি জোন সদরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ১০টায় মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল হুমায়ুন কবির পিএসসি’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশফাকুল নুমান, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার তাজুল ইসলাম, খাগড়াছড়ি সার্কেল এ এসপি রইস উদ্দিন ভুঁইয়া, মহালছড়ি কলেজের অধ্যক্ষ মৈত্রী প্রসাদ খীসা, মহালছড়ি থানা অফিসার ইনচার্জ সেমায়ুন কবির চৌধুরী, খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ সামছুদ্দিন ভুইয়া, সামরিক বেসামরিক কর্মকর্তাগণ, মহালছড়ি জোনের আওতাধীন ৮ ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। এছাড়াও হেডম্যান, কার্বারী, শিক্ষক ও এলাকার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

মত বিনিময় সভায় জোন অধিনায়ক বলেন, মহালছড়ি জোনের আওতাধীন এলাকায় যাতে শান্তি শৃংখলা ও সম্প্রীতি বিনষ্ট না হয় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। চাঁদাবাজ ও সন্ত্রাসী কোনদিন জনগণের বন্ধু হতে পারেনা। সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়ে জোনের আওতাধীন প্রত্যেকটি ইউনিয়নের চেয়ারম্যানকে প্রধান করে সম্প্রীতি রক্ষা ও সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠনেরও আহবান জানান তিনি।

আঞ্চলিক রাজনৈতিক দলের উদ্দেশ্যে তিনি আরো বলেন, গণতান্ত্রিক পন্থায় আন্দোলন করলে কারোর কোন আপত্তি থাকবেনা। আন্দোলনের নামে এলাকায় ত্রাস সৃষ্টি করে, চাঁদাবাজি ও অস্ত্রবাজি করতে দেওয়া হবেনা বলে সাফ জানিয়ে দেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, সেনাবাহিনী জনগণের সেবায় নিয়োজিত। সেনাবাহিনী শান্তি শৃংখলার রক্ষার পাশাপাশি অনেক উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে। এবারে বিনামূল্যে চিকিৎসা সেবা ও উন্নয়নমূলক কাজের ব্যপক পরিকল্পনা রয়েছে। এলাকায় শিক্ষিত বেকার যুবক যুবতীদের শিক্ষা ও স্বাস্থ্য সচেতনতামূলক সেমিনার ও প্রশিক্ষণ চালু রয়েছে। এছাড়াও পশু পালন, হাঁস-মুরগী পালনসহ বিভিন্ন প্রশিক্ষণ প্রদানেরও ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান।

এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে জোনের পক্ষ থেকে অতি সম্প্রতি মহালছড়ি দিবস নামে এক সম্প্রীতির মিলন মেলা আয়োজন করা হবে বলে আগাম জানিয়ে দেন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply