নীড় পাতা » খাগড়াছড়ি » মহালছড়ি ও দীঘিনালা থেকে ১০ ইউপিডিএফ নেতাকর্মী আটক

মহালছড়ি ও দীঘিনালা থেকে ১০ ইউপিডিএফ নেতাকর্মী আটক

updf-flagখাগড়াছড়ির মহালছড়ি ও দীঘিনালা উপজেলা থেকে সোমবার বিকালে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ী ছাত্র পরিষদের ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
গত ১১ নভেম্বর সোমবার খাগড়াছড়ির স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর জনসভায় আসতে বাধা প্রদান, গাড়ীতে অগ্নিসংযোগ, গুলি বর্ষন, ককটেল বিষ্ফোরন, সেতুর পাটাতন উপড়ে ফেলা, হুমকি, ভাংচুর ও রাষ্ট্রীয় কাজে বাধা দেয়ার ঘটনায় দায়ের করা মামলা তাদের আটক করা হয়েছে।

মহালছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ সেমায়ূন কবির চৌধুরী জানান, সোমবার বিকাল ৪টায় মহালছড়ি বাস স্টেশন এলাকা থেকে গণতান্ত্রকি যুব ফোরামের মহালছড়ি উপজেলা শাখার সভাপতি পলাশ চাকমা, সাবেক যুব ফোরাম নেতা দুনয়ন চাকমা ও সদস্য পুতুল চাকমাকে আটক করা হয়।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ শাহাদাৎ হোসেন টিটু জানান, সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে দীঘিনালা ইউপিডিএফ’র দলীয় অফিসের সামনে থেকে পাহাড়ী ছাত্র পরিষদের ৭ নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, পাহাড়ি ছাত্র পরিষদের দিঘীনালা কলেজ শাখার সাধারণ সম্পাদক রূপেন্দু চাকমা, সাংগঠনিক সম্পাদক জহেল চাকমা ও দপ্তর সম্পাদক জীবন চাকমা, শান্তিপুর স্কুল কমিটির সভাপতি কমল চাকমা, বাঘাইছড়ি থানা শাখার সদস্য নিরব চাকমা ও যুব ফোরামের সদস্য নন্টু চাকমা ও টিটন চাকমা।

এদিকে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা এক সোমবার রাতে দেয়া এক যুক্ত বিবৃতিতে এ আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে তারা এ আটকের ঘটনাকে ষড়যন্ত্রমূলক উল্লেখ করে অবিলম্বে আটককৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান। অন্যথায় কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারী দেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সমাবেশে বাধা এবং ঐ দিন জেলা উপজেলার বিভিন্ন এলাকায় সহিংসতার ঘটনায় খাগড়াছড়ির জলার ৭টি থানায় ১৮টি মামলা দায়ের করেছে পুলিশ ও ক্ষতিগ্রস্তরা। মামলাগুলোতে ইউপিডিএফের জেলা উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের নামসহ অজ্ঞাত ৫ শতাধিক ব্যক্তিকে আসামী করা হয়েছে। এরমধ্যে সদর থানায় ৫টি, মহালছড়ি থানায় ১টি, দীঘিনালা থানায় ৪টি, মাটিরাঙ্গায় ১টি, গুইমারায় ২টি, পানছড়ি থানায় ২টি মানিকছড়িতে ১টি, লক্ষ্মীছড়িকে ১টি ও রামগড়ে ১টি মামলা রুজু করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply