নীড় পাতা » খাগড়াছড়ি » মহালছড়ির ধান ক্ষেতে গুটি ইউরিয়া প্রয়োগ

মহালছড়ির ধান ক্ষেতে গুটি ইউরিয়া প্রয়োগ

Mahalchari-Farmer-news-pictখাগড়াছড়ি’র মহালছড়ি উপজেলায় কৃষি সম্প্রসারণ বিভাগের প্রথম বারের মতো ধানক্ষেতে গুটি ইউরিয়া সার প্রয়োগ করা হয়েছে। ১ জানুয়ারী বৃহস্পতিবার মহালছড়ি’র কাপ্তাই পাড়া’র কৃষক অংগ্যপ্রু মারমা ধানক্ষেতে মহালছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ হতে প্রদত্ত গুটি ইউরিয়া সার প্রয়োগ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন মহালছড়ি কৃষি সম্প্রসারণ বিভাগের সহকারী কর্মকর্তা বেলায়েত হোসেন, মুবাছড়ি ব্লকের উপসহকারী কৃষি অফিসার ঞোলামং মারমা, সাবেক মুবাছড়ি ইউপি চেয়ারম্যান কংজরী মারমা, মহালছড়ি উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক উচিমং মারমা।
উপসহকারী কৃষি অফিসার ঞোলামং মারমা বলেন, তিনি ১১ বছর চাকুরী জীবনে মহালছড়ি উপজেলায় কৃষি সম্প্রসারণ বিভাগ হতে কৃষি জমিতে গুটি ইউরিয়া সার প্রয়োগ করা হয়নি। বর্তমান উপজেলা কৃষি অফিসার ওঙ্কার বিশ্বাস এর প্রচেষ্টায় মহালছড়ি উপজেলায় কৃষকদের মাঝে বিনামুল্যে গুটি ইউরিয়া সার প্রয়োগ করা সম্ভব হয়েছে। পুরো উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে গুটি ইউরিয়া সার বিতরণ করে ধান ক্ষেতে প্রয়োগ করা হবে বলে জানান তিনি।
তিনি আরো বলেন, ধানক্ষেতে প্রতি ৪০ শতক জমিতে ২২-২৫ কেজি গুটি ইউরিয়া সার প্রয়োগ করতে হয়। আধুনিক পদ্ধতিতে চাষাবাদে কৃষকের অনেক অর্থনৈতিকভাবে সাশ্রয় হয়।

Micro Web Technology

আরো দেখুন

হেফাজতের হরতালের প্রভাব পড়েনি খাগড়াছড়িতেও

ধর্মভিত্তিক সংগঠন হেফাজত ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কোনো প্রভাব পড়েনি পার্বত্য জেলা খাগড়াছড়িতেও। রোববার সকাল …

Leave a Reply