নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » মহালছড়ির ‘উপসর্গ ছাড়া’ ২ করোনা রোগী ‘সুস্থ’ আছেন

মহালছড়ির ‘উপসর্গ ছাড়া’ ২ করোনা রোগী ‘সুস্থ’ আছেন

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় বৃহস্পতিবার নভেল করোনাভাইরাস শনাক্ত হওয়া সুস্থ আছেন। আক্রান্তদের কোনো উপসর্গও নেই। শনাক্তদের একজন উপজেলার একজন মনাটেক গ্রামের ২৪ বছরের পুরুষ আরেকজন ক্যায়াংঘাট গুচ্ছগ্রামের ৫৫ বছর বয়সী এক নারী।

সূত্রে জানা গেছে, মনাটেক গ্রামের যে ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে তিনি গত ১৯ এপ্রিল ঢাকার সাভার হতে নিজ বাড়িতে আসেন। সেখান থেকে আসার পর ২১ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে অবস্থান করার সময়ে গত ২৭ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করা হয় এবং গত ১০ মে কোরান্টাইনের মেয়াদ শেষ হয়। সুস্থ হিসেবে ১১ মে মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে ছাড়পত্রও দেওয়া হয়। ছাড়পত্র দেয়ার ১ দিনের ব্যবধানে অর্থাৎ গত ১৩ মে তার করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট চলে আসে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি সুস্থ অবস্থায় নিজ পরিবারের জমির পাকা ধান তোলা কাজে ব্যস্ত সময় পার করছেন।

অন্যদিকে ক্যায়াংঘাট গুচ্ছগ্রাম হতে ৫৫ বছর বয়সী যে নারীর শরীরে করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে তিনি গত ২০ বছর যাবৎ হাঁপানি রোগে ভুগছেন। শ্বাসকষ্টজনিত রোগ নিয়ে সে গত ২৭ এপ্রিল মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসলে তার নমূনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহের ১৫ দিন পর গত ১৩ মে তার করোনা ভাইরাসের পজিটিভ রিপোর্ট আসে।

স্থানীয় ইউপি সদস্য মো. আলমগীর জানান, করোনা নারীর কোনো মধ্যে করোনার কোনো উপসর্গ নেই এবং তিনি সম্পূর্ণ সুস্থ আছেন।

মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রিয়াংকা দত্ত বলেন, করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তিদের দ্বিতীয় বার নমুনা সংগ্রহ করে পুনরায় পরীক্ষাগারে পাঠানো হবে। আতঙ্কিত না হয়ে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্ববান জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply