নীড় পাতা » খাগড়াছড়ি » মহালছড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

মহালছড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় পঞ্চম শ্রেণীতে পড়ুয়া ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে মহালছড়ি থানা পুলিশ। আটক মো. সুমন (১৮) মাইসছড়ি ইউনিয়নের জয়সেন পাড়া গ্রামের মো. নুরনবীর পুত্র।

এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে ১৪ মে মহালছড়ি থানায় অভিযুক্ত ব্যক্তিসহ ২ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর মহালছড়ি থানার ওসি জাহাঙ্গীর আলমে এর নেতৃত্বে এসআই নুরুল ইসলাম, এসআই মোফাজ্জল, এএসআই শিবু হালদার, কনস্টেবল মাহফুজ ও কনস্টেবল নাজমুলসহ ১৪ মে রাত সাড়ে ১০ টার দিকে অভিযান চালিয়ে অভিযুক্ত আসামি মো. সুমনকে তার বাড়ি থেকে আটক করে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ভিকটিম এর মা গত ৪ মে দৈনন্দিন কাজে বাড়ির বাইরে গেলে ২ নং আসামি শাহীনুর আক্তার রান্নার কাজে সহযোগিতার কথা বলে পঞ্চম শ্রেণি ছাত্রী ১০ বছর বয়সী ভিকটিমকে বাড়িতে একা পেয়ে কৌশলে তাঁদের বাড়িতে ডেকে নিয়ে বাইরে থেকে দরজা বন্ধ করে চলে যায়। তখন অভিযুক্ত সুমন এসে বাড়িতে ঢুকে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে চলে যায়। এর পর ভিকটিম সেখান থেকে আসার পথে প্রতিবেশী দুই জনের সাথে দেখা হলে ঘটনাটি খুলে বলে। ঘটনার বিষয়ে ভিকটিম এর মা তাৎক্ষনিক জানতে না পারলেও গত ১০ মে আসামির পরিবারের সাথে প্রতিবেশী সেই দুই মেয়ের সাথে কথা কাটাকাটি হলে ঘটনাটি প্রকাশ পায়। ঘটনাটি এলাকায় জানাজানি হওয়ার পর স্থানীয় মুরুব্বীগণ স্থানীয়ভাবে সমাধানের জন্য চাপ প্রয়োগ করে সময় অতিবাহিত করেন। পরে ঘটনাটি বিভিন্ন কৌশলে ধামাচাপার চেষ্টা করলে ভিকটিম এর মা বাদী হয়ে ১৪ মে মহালছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত)/৩ ৯(১)/৩০ ধারায় মামলা দায়ের করেন।

মহালছড়ি থানার ওসি মো. জাহাঙ্গীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভিকটিমের মা বাদী হয়ে ধর্ষণে অভিযুক্ত মো. সুমন ও ধর্ষণের সহযোগীসহ ২ জনের বিরুদ্ধে মামলা করার পর ধর্ষণে অভিযুক্ত সুমনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত)/৩ ৯(১)/৩০ ধারায় মামলা রজু করার পর তাকে খাগড়াছড়ি জেল হাজতে প্রেরণ করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

‘করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণ সরকারের মহতী উদ্যোগ’ উল্লেখ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা …

Leave a Reply