নীড় পাতা » খাগড়াছড়ি » মহালছড়িতে মিনা দিবস উদযাপিত

মহালছড়িতে মিনা দিবস উদযাপিত

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলাতে জাঁকজমকভাবে মিনা দিবস পালিত হয়েছে। মূলত: শিশুদের অধিকার রক্ষার সচেতনতা বাড়াতে এই দিবসটি পালন করা হয়। এরই ধারাবাহিকতায় ‘মনের মত স্কুল পেলে, শিখব মোরা হেসে খেলে’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় মঙ্গলবার মহালছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে এ দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগগ্রহনে মহালছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে দপুরে একটি র‌্যালি মহালছড়ির গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসে শেষ হয়। সেখানেই এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে ক্ষুদে শিক্ষার্থীরা ছাড়াও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিপীকা খীসা, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আনম মাছুম হোসেন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার প্রনব চাকমা, উপজেলা রিসোর্স সেন্টারের কর্মকর্তা জসীম উদ্দীন, মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধনমনি চাকমা, থলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংশুমান দেবনাথসহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এর আগে মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিনাকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, যেমন খুশি তেমন সাজো ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য, মিনা দিবস, ১৯৯৮ সাল থেকে ২৪ সেপ্টেম্বর প্রতি বছর এই দিনে মিনা দিবস পালিত হয়ে আসছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে ওষুধ সম্পর্কে মতবিনিময় সভা

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি কর্তৃক নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সম্পর্কে জনসচেতনতা ফিরিয়ে আনতে …

Leave a Reply