নীড় পাতা » খাগড়াছড়ি » মহালছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মহালছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

PCP-news-14-09-2014আসন্ন ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবসকে সামনে রেখে খাগড়াছড়ি’র মহালছড়িতে সকল জাতিস্বত্তার মাতৃভাষার মাধ্যমে প্রাথমিক স্তর পর্যন্ত শিক্ষা চালু সহ পাহাড়ি ছাত্র পরিষদের শিক্ষা সংক্রান্ত ৫ দফা দাবী বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ।

বিক্ষোভ মিছিলটি রবিবার সকাল সাড়ে ১১টায় মহালছড়ি কলেজ প্রাঙ্গন থেকে শুরু হয়ে মহালছড়ি উপজেলা পরিষদের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তপন চাকমা’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক মেনন চাকমা’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি কলেজ শাখার সভাপতি বকুল চাকমা। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম মহালছড়ি উপজেলা শাখার সভাপতি পলাশ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন মহালছড়ি উপজেলা শাখার সভানেত্রী সুজাতা চাকমা প্রমূখ।

বক্তারা বলেন, এদেশের ছাত্র সমাজ ১৯৫২ সালের মাতৃভাষার জন্য সংগ্রাম করেছিল। অথচ আজ সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের জাতিসত্তার ভাষা গুলো ধ্বংস করে দেওয়ার জন্য ষড়যন্ত্র করছে। সরকার আমাদের শিক্ষা সংত্রান্ত ৫দফা দাবি বাস্তবায়ন না করে পার্বত্য এলাকার জনগণের বিরোধিতা সত্ত্বেও রাঙ্গামাটিতে মেডিক্যাল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

সমাবেশ থেকে বক্তারা সকল জাতিসত্তার নিজ নিজ মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা ব্যবস্থা চালুসহ শিক্ষা সংক্রান্ত ৫দফা বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

Leave a Reply