নীড় পাতা » খাগড়াছড়ি » মহালছড়িতে তিন সংগঠনের মানব বন্ধন

মহালছড়িতে তিন সংগঠনের মানব বন্ধন

Pcp-news-picখাগড়াছড়ি’র মহালছড়িতে পাহাড়ে ‘র‌্যাব’ মোতায়েনের সিদ্ধান্ত বাতিলের দাবীতে বুধবার সকাল সাড়ে ১১টায় মহালছড়ি উপজেলা পরিষদের সামনে মানব বন্ধন করেছে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন। মানববন্ধনে পাহাড়ি ছাত্র পরিষদ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মেনন চাকমা’র সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুবফোরামের মহালছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক নিদর্শন খীসা, মহালছড়ি উপজেলা শাখার সাবেক পিসিপি সভাপতি তনয় চাকমা ও পাহাড়ি ছাত্রপরিষদ উপজেলা শাখা সভাপতি তপন চাকমা প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের বিপুল সংখ্যক সেনা মোতায়েন থাকা সত্ত্বেও সরকার পার্বত্য চট্টগ্রামে র‌্যাব মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে। পার্বত্য চট্টগ্রামে এই বাহিনীকে মোতায়েন করা হলে সমতলের ন্যায় এখানেও খুন-গুম-ক্রসফায়ার ও নিপীড়ন-নির্যাতনের মাত্রা আরো বহুগুণে বৃদ্ধি পাবে। তাই র‌্যাব মোতায়েনের সরকারী সিদ্ধান্ত পার্বত্য চট্টগ্রামের জনগণের জন্য অশনি সংকেত হিসেবে দেখা দিয়েছে।
বক্তারা আরো বলেন, সম্প্রতি নারায়ণগঞ্জে এক প্যানেল মেয়রসহ ৭ জনকে খুনের ঘটনায় র‌্যাব জড়িত রয়েছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া চট্টগ্রামে মাজার লুট থেকে শুরু করে প্রতিনিয়ত যে খুন, গুম, অপহরণ ও ক্রসফায়ারের নামে বিনা বিচারে মানুষ হত্যার ঘটনা ঘটছে এসবে সাথে র‌্যাব প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত রয়েছে। যার ফলে র‌্যাব এখন রাষ্ট্রীয় বিতর্কিত সংস্থায় পরিণত হয়েছে।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে পাহাড়িদের ন্যায্য আন্দোলনকে বলপূর্বক দমনের লক্ষ্যে সরকার এখানে র‌্যাব মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে দাবি করে বলেন, সরকারের এই সিদ্ধান্ত পাহাড়ি জনগণ কিছুতেই মেনে নেবে না।

Micro Web Technology

আরো দেখুন

প্রদীপ-সৈকতের নেতৃত্বে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের নতুন কার্যকরী পরিষদ গঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক সমকাল প্রতিনিধি …

Leave a Reply