নীড় পাতা » ব্রেকিং » মনের আশা জানিয়ে মায়ের পায়ে পুস্পাঞ্জলি

মনের আশা জানিয়ে মায়ের পায়ে পুস্পাঞ্জলি

রাঙামাটির মন্দিরে মন্দিরে দূর্গামায়ের চরনে মনের সুখ-দুঃখ, আশা-আকাক্সক্ষার কথা জানিয়ে পুষ্পাঞ্জলি অর্পণ করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। সনাতন ধর্মীবলম্বী মানুষের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূূর্গোপূজার মহানবমী ও দশমীর বিহিত পূজা ও মায়ের পায়ে পুষ্পাঞ্জলি প্রদানের মাধ্যমে বৃহস্পতিবার শেষ হলো দূর্গা পূজার অনুষ্ঠান।
সকালে প্রথমে নবমীপূজা ও পরে দশমীপূজা শেষে ভক্তবৃন্দ অঞ্জলি প্রদান করে দূর্গা মায়ের চরনে। অন্যান্য বছর নবমী ও দশমী পূজা একইদিনে অনুষ্ঠিত হলেও এইবছর দুইটি তিথি একই দিনে থাকায় একইদিনে পূজা অনুষ্ঠিত হচ্ছে। তবে প্রতিমা বিসর্জন হবে শুক্রবার। কারণ দশমী তিথি বৃহস্পতিবার শেষ হয়ে যাচ্ছে না। তাই প্রতিমা বিসর্জন হচ্ছে না বলে জানান গীতাশ্রম মন্দিরের পূরোহিত পুলক চক্রবর্তী।
রাঙামাটির সবচেয়ে বড় পূজা মন্ডপ গীতাশ্রম মন্দিরের সূবর্ন জয়ন্তী ও দূর্গোৎসব উদযাপন কমিটির নেতৃবৃন্দ জানান, আমরা আজও থিম প্রদর্শনী করবো, আশা করি প্রতিবছরের মতো এই বছরো পূজার শেষ দিনে প্রচুর দর্শনার্থী পূজা দেখতে আসবে।
সকল মন্দিরে সুষ্ঠু সুন্দরভাবে রাঙামাটির সনাতন ধর্মাবলম্বী মানুষ পূজার শেষ দিনে মায়ের চরনে পুষ্পাঞ্জলি প্রদান করেছে বলে জানান। রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু অমর কুমরার দে। তিনি আশা করেন শুক্রবার সকল পূজা মন্ডপের প্রতিমা বিকালে শোভাযাত্রা শেষে সুন্দর ভাবে বিসর্জন শেষ করতে পারবে।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে ইভিএমের প্রথম ভোট হলো খাগড়াছড়িতে

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনেকটা …

Leave a Reply