মধ্যরাতে বন্যহাতির আক্রমনে ২ জন নিহত, আহত ২

রাঙামাটির লংগদু উপজেলার বগাচতর ইউনিয়নের সিবেরআগা এলাকায় বুধবার মধ্যরাতে বন্যহাতির আক্রমনের শিকার হয়ে দুইজন নিহত ও দুইজন আহত হয়েছে। নিহতরা হলেন, সিবেরআগা এলাকার নুর ইসলামের পুত্র মোজাম্মেল হক (২৫) ও চান মিয়ার পুত্র নুর আলম (৩৫)। গুরুতর আহত হয়েছেন ঐ গ্রামের চৌকিদার জসিম উদ্দিন, তাকে লংগদু উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়ছে। বিপ্লব নামের আরেকজন সামান্য আঘাত পেয়েছেন।
উপজেলার বগাচতর ইউপি চেয়ারম্যান আব্দুল গফ্ফার ভূইয়া জানান, দলছুট একটি পাগলা বন্যহাতি বেশ কিছুদিন যাবৎ এই এলাকায় তান্ডব চালিয়ে জানমালের ক্ষয়-ক্ষতি করে যাচ্ছে। বুধবার মধ্যরাতের সময় মারিশ্যাচর-সিবেরআগা এলাকায় পাগলা হাতিটি মোজাম্মেল হকের বাড়ী-ঘরে উৎপাত শুরু করে, এসময় হাতি তাড়াতে গিয়ে সে হাতির কবলে পড়ে যায়। হাতির আক্রমনে ঘটনাস্থলেই প্রাণ হারায় সে।
চিৎকার শুনে পার্শ্ববর্তী এলাকার লোকজন ছুটে আসলে নুর আলম(৩৫) পিতা-চান মিয়া নামের আরো একজন ঐহাতির কবলে পড়ে যায়। অনেক চেষ্টা করেও হাতির আক্রমন থেকে শেষ রক্ষা পায়নি সে। সেও ঘটনা স্থলে প্রাণ হারায়। হাতি তাড়ানোর সময় চৌকিদার জসিম উদ্দিন ও বিপ্লব নামে দুই জন আহত হয়। আহত দু’জনের মধ্যে জসিম গুরুতর হওয়ায় তাকে লংগদু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।
বন্যহাতির আক্রমনে একই এলাকায় দুই জনের প্রাণ হানির ঘটনায় গোটা এলাকায় চলছে শোকের মাতম। এলাকাবাসিরা জানান, প্রতিনিয়ত বন্যহাতিগুলো লোকালয়ে এসে হানা দিয়ে কোন না কোন ক্ষয়-ক্ষতি করে যাচ্ছে।

ওয়ার্ড মেম্বার মোঃ বিল্লাল হোসেন জানান,কিছু দিন আগেও ভাসাইন্যাদম ইউনিয়নের ১০ নং রাঙাপানিছড়া এলাকায় রাতের বেলায় বন্যহাতির আক্রমনের শিকার হয়ে প্রাণ হারায় আহম্মদ হোসেন নামের এক ব্যাক্তি। আনুমানিক পনেরো ষোলটি বন্যহাতি ঘুরে পিরে দুইটি ইউনিয়ের বিভিন্ন সময়ে জনবসতিতে হামলা চালিয়ে আসছে। বর্তমানে হাতির অত্যাচারে দুই ইউনিয়নের অধিকাংশ জনসাধারণ অস্থির হয়ে পড়েছে। হাতির অত্যাচার থেকে রেহাই পেতে এবং লোকালয় থেকে হাতিগুলো তাড়াতে এলাকাবাসীরা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply