নীড় পাতা » ব্রেকিং » ভ্রাম্যমান আদালতের প্রতিবাদে দোকান বন্ধ রিজার্ভবাজারে !

ভ্রাম্যমান আদালতের প্রতিবাদে দোকান বন্ধ রিজার্ভবাজারে !

leadরাঙামাটি রিজার্ভ বাজারে এক বেকারিতে পণ্যের গায়ে মেয়াদ না থাকার অভিযোগে এক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালত কারাদন্ড দেওয়ার ঘটনায় কয়েকশত দোকান বন্ধ করে তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছে ব্যবসায়ীরা।

মঙ্গলবার দুুপুর ১২টার দিকে ভ্রাম্যমান আদালতের একটি টিম রিজার্ভ বাজারের স্বপন বেকারিতে অভিযান চালায়। এই সময় দোকানের বিস্কুটের প্যাকেটে নামিয়ে তারিখ আছে কিনা তা পরীক্ষা করতে গেলে একটি প্যাকেটের গায়ে তারিখ দেখতে না পাওয়ায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ানের নির্দেশে ব্যবসায়ী রাজু দে’কে সাতদিনের কারাদন্ড দিয়ে আটক করে নিয়ে যায় বলে জানান বেকারির কর্মচারীরা।

তারা আরো জানায়, এই প্যাকেটে ভুলক্রমে মেয়াদ পড়েনি বলে আটক ব্যবসায়ী ক্ষমা চান, কিন্তু তারপরও জরিমানা না করে ব্যবসায়িকে আটক করে নিয়ে যায়। এর প্রতিবাদে ব্যবসায়ীরা তাৎক্ষণিক রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতির নির্দেশে বাজারের সব দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানায়।

এই সময় বন্ধ করে দেয়া হয় জরুরি প্রয়োজনীয় ওষুধ, খাবারের দোকানসহ কাঁচা শাক-সবজি, মুরগী, শুটকি, মুদি, কামার, সেলুন, কাপড়ের দোকানসহ সকল দোকান। ব্যবসায়ীকে মুক্তি দেয়া হলে দুই ঘন্টা পর আবার এলাকার পরিস্থিতি স¦াভাবিক হয়।

রিজার্ভ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন জানান, এভাবে ব্যবসায়ী আটক কোনওভাবেই মেনে নেয়া যায় না। তাই আমরা তাৎক্ষণিক দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানিয়েছি। এছাড়াও আমরা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এডিএম আদালতে আপিল করেছি। আদালত আপিলের রায়ে জরিমানা করে মুক্তি দিয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল রশিদ জানান, রিজার্ভ বাজার এলাকায় এক ব্যবসায়ীকে আটকের ঘটনায় ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানালেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আর যাতে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে সে জন্য এলাকার নিরাপত্তায় আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply