নীড় পাতা » ব্রেকিং » ‘ভ্যাট দিয়ে রাজার মতো ব্যবসা করবেন’

রাঙামাটিতে ভ্যাট সার্কেল অফিসের যাত্রা শুরু

‘ভ্যাট দিয়ে রাজার মতো ব্যবসা করবেন’

রাঙামাটি জেলায় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল অফিস উদ্বোধন ও মূল্য সংযোজন কর বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে শহরের ভেদভেদী এলাকায় এই সভা অনুষ্ঠিত হয়।

সার্কেল অফিস উদ্বোধন ও কর বিষয়ক মতবিনিময় সভায় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের রাঙামাটি অফিস প্রধান উপ-কমিশনার কামনাশীষের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রাম অঞ্চলের কমিশনার মোহাম্মদ এনামুল হক। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, জেলা পুলিশ সুপার আলমগীর কবিরসহ রাঙামাটি বিভিন্ন স্তরের ব্যবসায়ীবৃন্দ।

পুলিশ সুপার আলমগীর কবীর বলেন, আগে রাঙামাটিবাসীর ভ্যাট দিতে বা এর আওতা জানতে অনেক কষ্ট হতো, আজ থেকে সে সমস্যার সমাধান হলো। আর আমরা যদি ভ্যাট না দেই তাহলে সরকার চলবে কিভাবে, এমন কি আমাদের বেতনও প্রদান করতে পারবে না। আগের থেকে এখন আমাদের দেশের ভ্যাট প্রদান লোকের সংখ্যা বেড়েছে, আমাদের আয় বেড়েছে, তাই দেশের উন্নয়নে আমাদের অবদান রাখতে হবে।

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুমুর রশিদ বলেন, দেশে যে সেবা পদান করে থাকে তার প্রধান উৎস হলো ভ্যাট বা রাজস্ব আয়। দেশ এগিয়ে যাচ্ছে, এই ধারা অব্যাহত রাখতে আমাদের ভ্যাট প্রদান করতে হবে। যারা এখনো যারা ভ্যাট ট্যাক্সের আওতায় আনতে পারিনি তাদের দ্রুত এর আওতায় আনতে হবে। এর জন্য বিশেষ করে রাঙামাটির জনগণকে এর আওতায় আনতে জেলা প্রশাসন সব ধরনের সহযোগিতা করবে।

এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রাম অঞ্চলের কমিশনার মোহাম্মদ এনামুল হক বলেন, আপনি যদি ভ্যাট না দেন তবে দেশ উন্নত হবে, আর দেশ উন্নত না হলে আপনাদের উন্নতি হবে না। আপনারা ভ্যাট নিয়ে আতংকিত হবে না। এটা তেমন কিছুই না। আমাদের অজ্ঞাত কারণে মানুষের মধ্যে ভ্যাট ভীতি প্রচলিত আছে। আপনাদের সেই ভয় কাটাতেই রাঙামাটি অফিস উদ্বোধন করলাম। কোন দালালের মাধ্যমে নিবন্ধন করবেন না। এতে আপনি প্রতারিত হবে। সে বাড়াতি টাকা আপনার কাছ থেকে হাতিয়ে নিবে। আপনার সাথে ভ্যাট চালান থাকলে কেউ আপনাকে কিছুই বলতে পাবে না। রাজার মত ব্যাবসা করবেন। যদি কেউ বাধা দেয়, তবে তাদের বিরুদ্ধে আমরা আইনি লড়াই করবো।

তিনি আরো বলেন, দেশ এগিয়ে যাচ্ছে আর ভ্যাট দিবেন না, এটা হতে পারে না। আমাদের দেশের ভ্যাটের পরিমাণ অন্য দেশের তুলনায় অনেক কম, তাই নাগরিক দায়িত্ব নিয়ে ভ্যাট দিবেন। আমরা আপনাদের পাশে থেকে কাজ করে যেতে চাই, আমার অফিসের কোন লোক আপনার কাছে থেকে দশটি টাকাও নিবে না সে নিশ্চয়তা দিয়ে গেলাম। ভ্যাট সংক্রান্ত যে কোন তথ্য জানাতে আপনারা আমাদের কাছে এসে জেনে নিবেন, আমরা মোটেও বিরক্ত হবো না। তবে মনে রাখবেন ভ্যাট না দিয়ে আপনি নিজেকে লুকাতে পারবেন না। সরকারি আয়ের ৮৬ ভাগ আয় করে দেয় ভ্যাট অফিস, আগে চট্টগ্রাম থেকে এই কার্যক্রম পরিচালনা করা হতো, কিন্তু এখন রাঙামাটিতেই সকল কার্যক্রম করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদে রাঙামাটি বিএনপির বিক্ষোভ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পার্বত্য জেলা রাঙামাটিতে পেঁয়াজ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ …

Leave a Reply