নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » ভোট প্রত্যাখান করে পুর্ননির্বাচন দাবি কোদাল প্রার্থীর

রাঙামাটি পৌরসভা নির্বাচন

ভোট প্রত্যাখান করে পুর্ননির্বাচন দাবি কোদাল প্রার্থীর

রাঙামাটি পৌরসভা নির্বাচনে ভোটারদের ভোট প্রদানে বাধাসহ নানা অনিয়মের অভিযোগ এনে বেসরকারিভাবে ঘোষিত ফলাফল প্রত্যাখান করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মনোনীত মেয়র পদপ্রার্থী মো. আব্দুল মান্নান রানা। রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঘোষিত ফলাফল প্রত্যাখান করে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে রানার অভিযোগ, “পৌরসভার ৮নং ওয়ার্ডের ওয়াপদা রেস্ট হাউজ, চম্পকনগর ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের এজেন্টরা প্রতিজন ভোটারের সঙ্গে বুথে প্রবেশ করে ভোটারের ইচ্ছার বিরুদ্ধে ইভিএমে ভোট প্রদান করেন। এ বিষয়ে ওয়াপদা রেস্টহাউজ ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার, নিবার্হী ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসারকে মৌখিকভাবে অবহিত করার পরও অনিয়ম বন্ধ হয়নি। রাঙামাটি সরকারি কলেজ, ওয়াপদা রেষ্টহাউজ, রাজা নলীনাক্ষরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় ১ ও ২, আলফেসানী একাডেমি স্কুল, কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ, যোগেন্দ্র দেওয়ানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ১ ও ২, ভেদভেদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ১ ও ২, স্বর্ণটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আসামবস্তি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বীরশ্রেষ্ট মুন্সী আব্দুর রব সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ওমদামিয়া হিল পৌর জুনিয়র হাই স্কুল ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের এজেন্ট ও তাদের দলীয় লোকজনরা কেন্দ্রে নিয়োজিত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের ওপর চাপ প্রয়োগ করে চাকুরি হারানোর ভয় দেখিয়ে তাদের ইচ্ছা মতো ভোট গ্রহন করতে বাধ্য করেন।”

তিনি আরও অভিযোগ করেন, ‘ভেদভেদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’টি ভোটকেন্দ্রে কোদাল মার্কার মেয়র পদপ্রার্থীর পরিবার-পরিজন ও সমর্থকদের ভোট প্রদানে বাধা দেয়া হয়েছে। এছাড়া ১নং ইসলামপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী বুথে প্রবেশ করে ভোটারদের ভোট তার সামনে এবং তার নৌকা প্রতীকে ভোট প্রদানে বাধ্য করেন। এসময় ইসলামপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসার দেবোত্তম বড়ুয়া কোদাল প্রতীকের পোলিং এজেন্টের কোন অভিযোগ আমলে নেয়নি।’

আব্দুল মান্নান রানা বলেন, নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থীর পক্ষে ভোট দেবেন না; এমন ভোটারদের ভোটকেন্দ্রে যেতে পথে-পথে বাধা প্রদানসহ সাধারণ ভোটারদের ভোটাধিকার প্রয়োগ করিতে দেয়া হয়নি। এতে করে রাঙামাটি পৌর এলাকার ভোটারদের নাগরিক স্বীকৃতি ও মর্যাদা ভুলণ্ঠিত হয়েছে। সরকার ও নির্বাচন কমিশন বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তাই নির্বাচনের বেসরকারিভাবে ঘোষিত ফলাফল প্রত্যাখান করিলাম এবং রাঙামাটি পৌরসভায় পুনর্নির্বাচনের দাবি করছি।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply