নীড় পাতা » ব্রেকিং » ভেজাল ‘ঘি’ উৎপাদনকারী ও বিক্রেতার বিরুদ্ধে মামলা

চন্দ্রঘোনায়

ভেজাল ‘ঘি’ উৎপাদনকারী ও বিক্রেতার বিরুদ্ধে মামলা

রাঙামাটির কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় ভেজাল গাওয়া ঘি বিক্রির দায়ে উৎপাদনকারী ও পাইকারী বিক্রেতার (পরিবেশক) বিরুদ্ধে রাঙামাটি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে। কাপ্তাই উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. ইলিয়াছ বাদী হয়ে এই মামলা রুজু করেন।

অভিযোগে জানা গেছে, গত বছরের ২৩ নভেম্বর কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনাস্থ কেপিএমের কলাবাগান বাজার এলাকা পরিদর্শনকালে ‘রোজি স্টোর’ প্রোঃ জামালের দোকানে বিক্রির জন্য রাখা এম.কে বাঘাবাড়ি কোং এর গাওয়া ঘি ভেজাল সন্দেহ হলে সেখান থেকে নমুনা সংগ্রহ করে খাদ্য বিশ্লেষক আইপিএইচ পাবলিক এনালিস্ট জনস্বাস্থ্য ইনস্টিটিউট,মহাখালী, ঢাকায় প্রেরণ করা হয়। ল্যাবে নমুনা পরীক্ষা করার পর উক্ত গাওয়া-ঘি মানসম্পন্ন নয় বলে সনদপত্র প্রেরণ করা হয়। যা বাংলাদেশ নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ২৬ ধারা মোতাবেক অপরাধ বলে গণ্য করা হয়।

উপজেলা খাদ্য পরিদর্শক মো ইলিয়াছ জানান, ল্যাবে পরীক্ষার পর ফলাফল মান সম্পন্ন না হওয়া তথা খাদ্যে ভেজাল থাকায় আবেদনের প্রেক্ষিতে গত বুধবার রাঙামাটি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পিওর ফুড কোর্ট ও আমলী আদালতে উৎপাদনকারী মোঃ কামাল উদ্দিন, পাইকারি বিক্রেতা (পরিবেশক) মোঃ শহীদের বিরুদ্ধে মামলা করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply