ভূমি হুকুম দখল মামলা বাতিলের দাবিতে মানববন্ধন

DSC_0107রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনকল্পে ভূমি হুকুম দখল মামলা বাতিলের দাবিতে ঝগড়াবিল এলাকাবাসী ব্যানারে মানববন্ধন পালন করা হয়েছে। রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন এলাকাবাসীর পক্ষে অশিন চাকমা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিতা চাকমা, বালুখালী ইউপি চেয়ারম্যান বিজয় গিরি চাকমা, আদিবাসী ফোরামের পার্বত্য অঞ্চলের আহবায়ক প্রকৃতি রঞ্জন চাকমা ও পাহাড়ী ছাত্র পরিষদ সাধারণ সম্পাদক রিন্টু চাকমা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, কাপ্তাই বাঁধের ফলে ক্ষতিগ্রস্তদের ঝগড়াবিল, পর্যটন এলাকাসহ বিভিন্ন এলাকায় পুনর্বাসন করা হয়। বর্তমানে আবার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের নামে পাহাড়িদের উচ্ছেদের পাঁয়তারা করছে সরকার। বক্তারা রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রকল্পটি বাতিলের দাবি জানান।

বক্তারা অভিযোগ করেন, সম্প্রতি ঝগড়াবিল, বিলাইছড়ি এবং মিতিঙ্গাছড়ি পাড়ায় বসবাসরত পাহাড়িদের উচ্ছেদ করে জেলা প্রশাসন বিশ্ববিদ্যালয় স্থাপনকল্পে ১শ একর জমি অধিগ্রহণে ভূমি হুকুম দখল জারি করে। এখানে বসবাসরত পাহাড়িরা অনাবাদি জমি আবাদি করে বাসযোগ্য করে তুলেছে কিন্তু প্রশাসনের উচ্ছেদ আদেশে তারা এখন আবারো ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কায় আতঙ্কিত ও শঙ্কিত ।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জেলা প্রশাসনের ভূমি হুকুম জারি আদেশ বাতিল করার দাবি জানিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply