নীড় পাতা » খাগড়াছড়ি » ভূমি জবরদখলের প্রতিবাদ এক মুক্তিযোদ্ধা পরিবারের

ভূমি জবরদখলের প্রতিবাদ এক মুক্তিযোদ্ধা পরিবারের

7খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা, মামলা, নির্যাতন ও ভূমি জবরদখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী একটি মুক্তিযোদ্ধা পরিবার। দুপুরে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদ ভূঁইয়ার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার বড় মেয়ে স্কুল শিক্ষিকা মাছুমা আক্তার শিউলি।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, প্রতিবেশী জহিরুল ইসলাম, তাজুল ইসলাম ও সফিকুল ইসলামসহ একটি চক্র রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে দীর্ঘদিন যাবৎ ওই মুক্তিযোদ্ধা পরিবারের বসতভিটা জবর দখলের অপচেষ্টা করে আসছে এবং ২০শতক জায়গা দখল করে বাড়ীঘরও নির্মাণ করেছে। এরই ধারাবাহিকতায় একাধিকবার ওই পরিবারের সদস্যদের উপর হামলাও চালিয়েছে তারা। এছাড়া ভূমি সংক্রান্ত বিরোধ নিয়ে দায়ের করা মামলায় আদালত স্থিতাবস্থা জারী করলেও আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে চক্রটি বিরোধপূর্ণ ভূমির ফল-ফলাদির গাছ কেটে নিয়েছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলন থেকে ওই চক্রের সদস্যের বিচারের দাবী জানিয়ে প্রশাসনের সহযোগীতা চেয়েছেন মুক্তিযোদ্ধা পরিবারটি।

এসময় মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদ ভূঁইয়া, তার ছেলে তছলিম উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের যুদ্ধকালীন কমান্ডার মো. আলী আশ্রাফ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের দপ্তর সম্পাদক মোঃ মোস্তফা, জেলা সাংগঠনিক কমান্ডার আব্দুর রহমান জামাল, মাটিরাঙ্গা পৌর কমান্ডার মোঃ আবুল হাসেম, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মোঃ হারুন মিয়া, সদস্য সচীব আবুল কালাম আজাদ, মাটিরাঙ্গা সভাপতি তাজুল ইসলাম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

পরে, মুক্তিযোদ্ধা ফরিদ ভূঁইয়ার নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি দল মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি এম মশিউর রহমানের সাথে সাক্ষাত করে লিখিত অভিযোগের আবেদনটি খাগড়াছড়ি জেলা প্রশাসক বরাবরে প্রেরন করার জন্য প্রদান করে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply