নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ভাল্লুক শিকারে গিয়ে প্রাণ হারালেন মংচিং

ভাল্লুক শিকারে গিয়ে প্রাণ হারালেন মংচিং

বান্দরবানের রোয়াংছড়িতে ভাল্লুকের আক্রমনে এক শিকারী নিহত হয়েছে। এসময় আরো তিন জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সন্ধ্যায় রোয়াংছড়ি উপজেলার নাচালংপাড়া এলাকায় এই দূর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার রোয়াংছড়ি উপজেলার দূর্গম নাচালংপাড়া এলাকায় পাহাড়ের অরণ্যে নিহত শিকারী’সহ আরো কয়েকজন বন্যপ্রাণী শিকার করতে যান। জঙ্গলে একটি পাহাড়ী ভালুøক দেখতে পেয়ে দূর থেকে গুলি করে ভাল্লুকটি শিকার করেন শিকারীরা। এসময় গুলিবিদ্ধ ভাল্লুকটি ধরতে কাছে গেলেই ভাল্লুকটি পাল্টা আক্রমন করে বসে। এতে ভাল্লুকের কামড়ে শিকারী মংচিং উ মারমা (৩২)ঘটনাস্থলেই মারা যান। এসময় মংচিংউ’কে বাঁচাতে গিয়ে আরো তিন জন আহত হন। এরা হলেন- চপ্রু মামা (২৪), প্রু থোয়াই অং মারমা (২৮) এবং হ্লাচিং মং (২৭)। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুচ সাত্তার জানান, পাহাড়ে শিকার করতে গিয়ে ভাল্লুকের আক্রমনে একজনের মৃত্যু হয়েছে। আহত আরো কয়েকজনকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরও পাহাড়ে বন্যপ্রাণী শিকার করতে রোয়াংছড়ি, রুমা’সহ জেলায় ভাল্লুকের আক্রমনে আরো দুজনের মৃত্যু হয়। এই ঘটনায় আরো দশ জন আহত হয়।

Micro Web Technology

আরো দেখুন

থানচিতে অবৈধ ইটভাটা ভেঙেছে ভ্রাম্যমাণ আদালত

বান্দরবানের থানচিতে অনুমোদনহীন গড়ে ওঠা অবৈধ একটি ড্রাম চিমুনীর ইটের ভাটা ভেঙে দিয়েছে ভ্রম্যমাণ আদালত। …

Leave a Reply