নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » ভালোবাসায় ভিজে পাহাড়ী শহরে

ভালোবাসায় ভিজে পাহাড়ী শহরে

bhalobasa-pic
ছবি……………………… আলাউদ্দিন শাহরিয়ার

দিনটি ভালোবাসার। একে-অপরের কাছে প্রেম বিনিময়ের দিন। এটি বিশ্ব ভালোবাসা দিবস। বিশ্বের সকলের কাছে ভালোবাসা পৌঁছিয়ে দিতে এদিনে সবাই চেষ্টা করেন। বিশেষ করে তরুণ-তরুণীদের কাছে দিনটির মাহাত্ম্য অন্যরকম। সেই বিশেষ দিনটি উপভোগ করতে চায় সবাই বিশেষভাবে।

একেতো ভালোবাসার দিন, তার ওপর সরকারি ছুটি, সব মিলিয়ে তাই বিশেষ দিনকে বিশেষভাবে কাটানোর জন্য প্রিয় মানুষকে নিয়ে অনেকে হাজির হয়েছেন রাঙামাটিতে। রাঙামাটির পাহাড়, ঝর্না, হ্রদের সৌন্দর্য উপভোগ করতে এদিন রাঙামাটিতে হাজির হয়েছেন এ মৌসুমের সর্বোচ্চ পর্যটক। সারাদিন পর্যটন কমপ্লেক্সে হুই-হুল্লোড় গান বাজনার মাধ্যমে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা পর্যটকরা কাটিয়েছেন দিনটি।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কয়েকজন পর্যটক জানান, অনেক দিন ধরে সুযোগ খুঁজছিলাম রাঙামাটিতে আসার। কিন্তু সময় পাওয়া যাচ্ছিল না। কিন্তু, যেই জানতে পারলাম এবারের ভ্যালেন্টাইন’স ডে বন্ধের দিন। তেমনি সুযোগটি আর মিস করলাম না। বন্ধের দিন হওয়াতে আমরা বন্ধুরা মিলে রাঙামাটির সৌন্দর্য উপভোগ করতে চলে আসলাম।

রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক আখলাকুর রহমান জানান, দীর্ঘ হরতাল-অবরোধ শেষে রাঙামাটির সৌন্দর্য উপভোগ করতে পর্যটকরা রাঙামাটিতে আসতে শুরু করেছে। আর এবারের বিশ্ব ভালোবাসা দিনে রাঙামাটির ঝুলন্ত সেতুতে এই মৌসুমের সর্বোচ্চ পর্যটক এসেছে। প্রায় সাড়ে তিন হাজার পর্যটক এদিন ঝুলন্ত সেতু পরিদর্শন করেন বলে তিনি জানান। অন্যদিকে দিনটি উপলক্ষে পর্যটন কমপ্লেক্সের আশি ভাগ রুম বুকিং রয়েছে বলেও তিনি জানান। তিনি আশা প্রকাশ করেন ভবিষ্যতে পর্যটকের সংখ্যা আরো বৃদ্ধি পাবে।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply