নীড় পাতা » খাগড়াছড়ি » ‘ভারতের সাথে ১২০ কি.মি সীমান্ত সড়ক নির্মাণ করা হবে’

‘ভারতের সাথে ১২০ কি.মি সীমান্ত সড়ক নির্মাণ করা হবে’

120140107064222যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকারের মেয়াদেই পার্বত্য শান্তিচুক্তির সফল বাস্তবায়ন করা হবে। এজন্য সর্বাত্বক উদ্যোগ নেয়া হচ্ছে। এর অংশ হিসেবেই প্রতিবেশী ভারতের সাথে ব্যবসা-বানিজ্য সম্ভাবনা ও মিজোরাম দিয়ে সীমান্ত কানেকটিভিটির ওপর গুরুত্ব দেয়া হয়েছে।
তিনি বলেন, ‘এই সীমান্ত ব্যবসা বানিজ্যের বিষয়টি গুরুত্ব দিয়ে সাজেকে এসেছি। সাজেকে থেকে ভারত ৮ কিলোমিটার হলেও ১২০ কিলোমিটার রাস্তা নতুন করে তৈরী করতে হবে। মিজোরামের স্থলবন্দরের সাথে এর সংযোগ স্থাপিত হবে। তবেই এখানকার ব্যবসা-বানিজ্য ও অর্থনৈতিক উন্নয়নে ভুমিকা রাখবে। এই সম্ভাবনা কাজে লাগাতে উপযুক্ততা নিরুপন ও ডিপিপি প্রস্তুত হয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে এখানকার জনজীবনে পশ্চাদপদতা ও বহুকালের দুঃখ বেদনাসহ সব সমস্যা কেটে যাবে।’ তিনি আরো বলেন, দেশের সামগ্রিক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কক্সবাজারে ‘মেরিন ড্রাইভ’, দক্ষিণাঞ্চলের জন্য ‘পদ্মাসেতু’ এবং ঢাকা-চট্টগ্রাম সড়কে ‘এলিভেটেড এক্সপ্রেস’ নির্মাণ করা হবে।
মন্ত্রী শনিবার দুপুরে রাঙ্গামাটি জেলার সাজেকে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সড়ক উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।
এসময় সেনাবাহিনীর ইঞ্জিয়ানিরিং চীফ মেজর জেনারেল আব্দুল কাদির, চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাব্বির আহমেদ, ডাইরেক্টর (এসডব্লিউও) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল ওহাব, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম, বিএমএ’র কমান্ড্যান্ট মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, মহালছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল শহীদুল ইসলাম, মারিশ্যা বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল রবিউল ইসলাম, ১৯-ইসিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল আহমেদ জামিউল ইসলাম, বাঘাইহাট জোন অধিনায়ক লেঃ কর্ণেল রাশিদ, সড়ক ও জনপথ বিভাগের ত্বত্তাবধায়ক প্রকৌশলী মোঃ শাহনেওয়াজ এবং খাগড়াছড়ি সওজ’র নির্বাহী প্রকৌশলী মোঃ ইসমাঈল উপস্থিত ছিলেন।
তিনি শনিবার দুপুরে হেলিকপ্টারযোগে খাগড়াছড়ি জেলার পার্শবর্তী রাঙামাটির ‘সাজেক’ পৌছান।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply