নীড় পাতা » ব্রেকিং » বয়স্কদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু ওয়াগ্গায় 

কাপ্তাই ইউএনও’র প্রশংসনীয় উদ্যোগ

বয়স্কদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু ওয়াগ্গায় 

কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের বড়ইছড়ি মারমা পাড়ায় সম্প্রতি চালু করা হয়েছে বয়স্কদের জন্য শিক্ষা কার্যক্রম। শুধুমাত্র বয়স্ক নিরক্ষর ব্যক্তিরাই এই শিক্ষা কার্যক্রমের আওতায় শিক্ষা নিতে পারবে। উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন ব্যতিক্রমী উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বয়স্ক লোক অথচ তারা সম্পূর্ণরূপে নিরক্ষর, এমন ২০ জন ব্যক্তিকে সপ্তাহে ৩ দিন একজন প্রশিক্ষিত শিক্ষককের দ্বারা ক্লাস করানো অর্থাৎ পড়ালেখা শিখানো হচ্ছে। যারা প্রতিদিন ক্লাস করছে, তাদের জন্য নাস্তার ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে তাদের প্রত্যেককে বই, খাতা, কলম এবং গেঞ্জি প্রদান করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। প্রাথমিকভাবে ৩ মাস এই ক্লাস চলবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল। তিনি আরো জানান, যদি এই কার্যক্রমে সুফল পাওয়া যায়, তাহলে পরবর্তীতে এর পরিধি আরো বৃদ্ধি করাসহ অন্যান্য ইউনিয়নকেও এই কার্যক্রমের আওতাভুক্ত করা হবে।

এদিকে, গত ১২ নভেম্বর রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন। জেলা প্রশাসক কাপ্তাই উপজেলা প্রশাসনের এমন ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেন। ওয়াগ্গা ইউনিয়নের বড়ইছড়ি মারমা পাড়ায় বয়স্ক শিক্ষা কার্যক্রম চালু হওয়ায় এলাকার ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তঞ্চঙ্গ্যা উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, তার এলাকার বেশির ভাগ মানুষ দরিদ্র। তারা কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করার কারণে শিশু, কিশোর এবং যৌবনকালে স্কুলে গিয়ে পড়তে পারেনি। তাই জীবনের শেষ বেলায় এসে হলেও কিছু শিক্ষা গ্রহণ করে শিক্ষার অতৃপ্তি মিটাতে সক্ষম হচ্ছে।

১০০নং ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুণ তালুকদার, এনজিও সংস্থা আইডিএফ’র ‘প্রবীণ সমৃদ্ধি’ কর্মসূচির ওয়াগ্গা ইউনিয়নের সভাপতি দীপ্তিময় তালুকদার উপজেলা ইউএনও’র প্রশংসনীয় এই কার্যক্রমের সফলতা কামনা করেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply