বোনের দাফনে ওয়াদুদ ভূইয়াকে অংশ নিতে বাধা দেয়ার অভিযোগ

Wadudu-coverনিজ বড় বোনের দাফনে অংশ নিতে প্রশাসন বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, সাবেক এমপি ও বিএনপি নেতা ওয়াদুদ ভূইয়া। এক ফেসবুক স্ট্যাটাসে তিনি নিজেই এ অভিযোগ করেন।

গত ২৯ সেপ্টেম্বর নিজের ফেসবুক প্রোফাইলে ওয়াদুদ ভূইয়া লিখেন, “আজ আমাকে আমার প্রিয় বড় বোনের দাফনে অংশগ্রহণ করতে বাধা দিয়েছে প্রশাসন। গত রাতে ঢাকার একটি হসপিটালে আমার বোন মারা যায়। আমি তাঁর দাফন করার জন্য লাশের সাথে রামগড় যাত্রা করলে প্রশাসনের আপত্তির মুখে চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার করের হাট থেকে ফিরে আসতে বাধ্য হই।”

তার অভিযোগ বিরোধী দলের রাজনীতি করার কারণে তাকে খাগড়াছড়ি প্রবেশে বাধা দিয়েছে প্রশাসন। তিনি লিখেছেন, “আমি বিরোধী দলের রাজনীতি করি এটাই আমার অপরাধ। তাই বোনের মৃতদেহের প্রতি সম্মান, দায়িত্ব ও একটু মাটি দেওয়া থেকেও বঞ্চিত করা হয়েছে আমাকে। দেশের বর্তমান রাজনীতি কোথায় গিয়ে দাঁড়িয়েছে যে আজ সরকার মৃত লাশের সাথেও রাজনীতির আঘাত করছে!”

নিজের এ বোন সম্পর্কে তিনি লিখেছেন, “ছোট বেলায় বোনটি আমায় অনেক আদর যত্ন করেছে। তাঁর মমতাময় স্নেহের দিনগুলো আজ আমায় বেদনাহত করছে। আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি”।

প্রসঙ্গত, এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই স্ট্যাটাস ‘লাইক’ দিয়েছেন ৯৬৮ জন। মন্তব্য এসেছে ২৬৪ টি, ‘শেয়ার’ করেছেন ১১৭ জন।

উল্লেখ্য, জরুরী সরকারের সময় কারা-অন্তরীণ হবার পর ২০০৯ সালে জামিনে মুক্তি পান দেশজুড়ে আলোচিত-সমালোচিত এ নেতা। এরপর থেকে মাত্র ৩-৪ বার খাগড়াছড়ি প্রবেশ করতে পেরেছেন তিনি। তবে কোনোবারই তেমন কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেননি। বড় ভাইয়ের মৃত্যুর পর ও বিভিন্ন মামলায় হাজিরা দিতে খাগড়াছড়িতে দেখা গেছে তাকে। তবে গতবছর দীর্ঘ ৮ বছর পর খাগড়াছড়িতে গিয়ে বিশাল মিছিল ও সমাবেশে নেতৃত্ব দেন তিনি। তার অভিযোগ, প্রশাসন তাকে খাগড়াছড়িতে প্রবেশ ও অবস্থান করতে বাধা দেয়। যদিও এ অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগ। মূলত, ঢাকা থেকেই খাগড়াছড়ি জেলা বিএনপির কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করেন জোট সরকারের আমলের প্রভাবশালী এ নেতা।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

৫ comments

  1. তোরে মাদারছোদ তোর মাংস রান্না করে কুকুরকে খাওয়ামু,হারামজাদা

  2. একজন সন্ত্রাসী গডফাদার ওয়াদুদ ভূঁইয়াকে খাগড়াছড়িতে অবাঞ্ছিত ঘোষণা করা হোক।

  3. গডফাদার ওয়াদুদ ভূঁইয়াকে খাগড়াছড়িতে অবাঞ্ছিত ঘোষণা করা হোক।

Leave a Reply

%d bloggers like this: