নীড় পাতা » ব্রেকিং » বৈষম্যের প্রতিবাদে ভিসি কার্যালয় ঘেরাও

বৈষম্যের প্রতিবাদে ভিসি কার্যালয় ঘেরাও

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পার্বত্যাঞ্চলে বসবাসরত সকল জাতি-গোষ্ঠীর জনসংখ্যার আনুপাতিক হারে ভর্তি ও চাকুরিতে নিয়োগের পাশাপাশি পার্বত্য বাঙালি কোটা চালু করার দাবিতে বিশ্ববিদ্যালয়টির উপচার্যের কার্যালয় ঘেরাও করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের নেতা কর্মীরা।

বৃহস্পতিবার সকালে ভেদভেদিস্থ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে উপচার্যের কার্যালয় ঘেরাও করে তারা। এসময় পুলিশ তাদের মুল ফটকের সামনে আটকে দেয়। পুলিশের বাধার মুখে আন্দোলনকারিরা মূল ফটকে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও চাকুরির ক্ষেত্রে ভিসি শুধু চাকমা জনগোষ্ঠি অগ্রাধিকার দিয়ে থাকেন এবং অন্যান্য ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠিদের উপেক্ষা করে সব সময়। চাকুরী ও ভর্তিতে বাঙালী কোটা চালুর দাবী করা হয় সমাবেশ থেকে।

বাঙালি ছাত্র পরিষদ জেলা সাধারন সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে নেতাকর্মীরা এই ঘেরাও কর্মসূচীতে অংশ নেয়। আগামী ২৮ ফেব্রুয়ারী একই দাবিতে বিক্ষোভ মিছিল ও ৬ মার্চ তিন পার্বত্য জেলায় সড়ক ও নৌপথ অবরোধ করার ঘোষনা দিয়েছিল সংগঠনটি। গত ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত মানববন্ধনে এই কর্মসূচীর ঘোষনা করা হয়েছিল।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply

%d bloggers like this: