নীড় পাতা » ব্রেকিং » বৈশাখী ও বৈসাবি মেলা শুরু

বৈশাখী ও বৈসাবি মেলা শুরু

melaরাঙামাটিতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী বৈশাখী ও বৈসাবি মেলা। রাঙাামটি জেলা প্রশাসনের আয়োজনে রোববার এই মেলার আয়োজন করা হয়। রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে এই মেলার উদ্বোধন করা হয়।

রাঙামাটির জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে মেলার উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক তানভীর সিদ্দিকী, সহকারী পুলিশ সুপার চিত্তরঞ্জন পাল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজি কামাল উদ্দীন, আশিকার নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক, বিশিষ্ট ঠিকাদার বেলাল হোসেন। সভা পরিচালনা করেন লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক লিটন দেব।

মেলার উদ্বোধনকালে দীপংকর তালুকদার বলেন, বাঙালি প্রধান বাংলা নববর্ষ ও পাহাড়িদের প্রধান সামাজিক উৎসব বৈসাবি। এই দুইটি উৎসব পাহাড়ে একই সূত্রে গাঁথা। পাহাড়ে এই দুইটি উৎসব নিয়ে উভয় জনগোষ্ঠীর সাধারণ মানুষ যেভাবে মাতোয়ারা তা অন্য কোনখানে দেখা যায় না।

জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেন, বাংলা নববর্ষ ও বৈসাবি উৎসব ঘিরে পাহাড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। এই আমেজকে আরো বাড়িয়ে দিতে জেলা প্রশাসন থেকে মেলার আয়োজন করা হয়েছে। তিনি সকলকেই মেলায় আসার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ মেলার স্টল ঘুরে দেখেন। মেলা আগামী বৃহস্পতিবার শেষ হবে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply