নীড় পাতা » ব্রেকিং » বৃহস্পতিবারের হরতালের সমর্থনে মিছিল শহরে

বৃহস্পতিবারের হরতালের সমর্থনে মিছিল শহরে

hartal-picবৃহস্পতিবার রাঙামাটিতে পার্বত্য যুব ফ্রন্টের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে। লংগদুতে তিন বন কর্মকর্তা অপহরণের প্রতিবাদে ও তাদেরকে জীবিত মুক্তির দাবিতে হরতালের ডাক দিয়েছে বাঙালিভিত্তিক সংগঠন পার্বত্য যুব ফ্রন্ট। তবে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীরা হরতালের আওতামুক্ত থাকবে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পার্বত্য যুব ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান এ ঘোষণা দেন।

এদিকে হরতালের সমর্থনে বুধবার সন্ধ্যায় শহরের কাঠালতলী থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত মিছিল ও সমাবেশ করে পার্বত্য যুব ফ্রন্ট। মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য যুব ফ্রন্টের উপদেষ্টা কাজী জালোয়া, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এম এম হান্নান, সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান ও জেলা সভাপতি মোঃ আবছার।

সমাবেশে বক্তারা বলেন, অতীতে পাহাড়ে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী অপহরণের মাধ্যমে চাঁদাবাজি, হত্যাকান্ড চালালেও প্রশাসন এ বিষয়ে চুপ রয়েছে। পার্বত্য চট্টগ্রামে চুক্তি লংঘন করে কতিপয় সন্ত্রাসী গোষ্ঠীর সশস্ত্র ক্যাডাররা পাহাড়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। তাই চুক্তির শর্ত ভঙ্গের দায়ে শ্রীলঙ্কার ন্যায় পার্বত্য অঞ্চলেও গণ মানুষের নিরাপত্তার স্বার্থে সেনাবাহিনীর মাধ্যমে চিরুনি অভিযান পরিচালনা করে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতার করার দাবি জানান পার্বত্য যুব ফ্রন্টের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৬ নভেম্বর) রাঙামাটির লংগদু উপজেলার কাট্টলি খাড়িকাটা এলাকা থেকে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের তিন কর্মকর্তাকে অপহরণ করে দুর্বৃত্তরা। অপহৃতরা হলেন পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের সহকারী বন কর্মকর্তা মোঃ শরীফ, কাচালংয়ের রেঞ্জার মোঃ রবিউল ও ফরেস্টার বিবর্তন চাকমা।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply