নীড় পাতা » খাগড়াছড়ি » ‘বৃত্তকে ছাড়িয়ে যদি ব্যাপ্তিতে যাওয়া না যায় তাহলে আপনার মহিমা কিভাবে ফুটে উঠবে ?’

‘বৃত্তকে ছাড়িয়ে যদি ব্যাপ্তিতে যাওয়া না যায় তাহলে আপনার মহিমা কিভাবে ফুটে উঠবে ?’

Speakin-Prasit-B-Khisha‘আপনার ঘরের বাগান যদি প্রষ্ফুতিত করতে না পারেন, সমাজের বাগান ফুটিয়ে তুলতে না পারেন, যদি জাতির বাগানের প্রত্যাশা পুরণ করতে না পারেন তাহলে আপনার জীবন হবে বৃত্তের মধ্যে। বৃত্ত হলো সীমবদ্ধতা, বৃত্ত মানে সংকীর্ণতা, বৃত্ত মানে আত্মকেন্দ্রীকতা। বৃত্তকে ছাড়িয়ে যদি ব্যাপ্তিতে যাওয়া না যায় তাহলে আপনার মহিমা কিভাবে ফুটে উঠবে? আপনার কৃতিত্বের গুনগান কে করবে? আপনার সংস্কৃতি, ইতিহাস ঐতিহ্যকে লালন পালন করতে কে ভূমিকা রাখবে? আমাদের নেতাবাবু (প্রসিত বিকাশ খীসা) পারিবারিক বৃত্তকে, সামাজিক বৃত্তকে ছাড়িয়ে সমাজের বৃহত্তর ব্যাপ্তির মধ্যে যেতে চাচ্ছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জিনবোধি মহাস্থবির।

তিনি খাগড়াছড়ি সদর উপজেলার সিঙ্গিনালা শাসন রক্ষিত বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উঃ ওয়াইংনাসারা স্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেছেন আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে ইউপিডিএফ মনোনীত প্রার্থী প্রসিত বিকাশ খীসা।

অধ্যাপক ড. জিনবোধি মহাস্থবির আরো বলেন, ইউপিডিএফ সভাপতি এবং বিশিষ্ট সমাজসেবক খাগড়াছড়ি আসনের সাংসদ প্রার্থী প্রসিত বিকাশ খীসা সংক্ষিপ্ত বক্তব্যে অত্যন্ত সুন্দরভাবে তার ইচ্ছা এবং অভিব্যক্তিকে ফুটিয়ে তুলেছেন। আমি তাকে আমার পক্ষ থেকে মৈত্রীপূর্ণ আশীর্বাদ ও অভিনন্দন জানাই।

অনুষ্ঠানে প্রসিত বিকাশ খীসার সাথে আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির বিশিষ্ট মুরুব্বী কিরণ মারমা. জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটি-খাগড়াছড়ি সদর উপজেলার সদস্য সচিব দীপায়ন চাকমা, সমাজ কর্মী অনুুপম চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক মাইকেল চাকমা প্রমুখ

উঃ ওয়াইংনাসারা স্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানে সমবেত সকলে পঞ্চশীল গ্রহণ করেন। মাইসছড়ির মানিকছড়ি মহাবোধি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ চন্দাসারা মহাস্থবির পঞ্চশীল প্রদান করেন। প্রসিত বিকাশ খীসা উপস্থিত ভিক্ষুসংঘকে বন্দনা ও দায়ক-দায়িকাদের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।

ইউপিডিএফ এর জাতীয় প্রচার বিভাগের

Micro Web Technology

আরো দেখুন

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে পুুলিশ সদস্য গ্রেফতার

খাগড়াছড়ির দীঘিনালায় শিশু ধর্ষণের অভিযোগে পুলিশের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধায়। …

Leave a Reply