নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বুধ ও বৃহস্পতিবার রাঙামাটিতে ২ দিনের সড়ক ও নৌপথ অবরোধ

বুধ ও বৃহস্পতিবার রাঙামাটিতে ২ দিনের সড়ক ও নৌপথ অবরোধ

DSC09068গত মঙ্গলবার রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকা থেকে অপহৃত দুই লঞ্চ শ্রমিককে উদ্ধারের প্রশাসনিক প্রচেষ্টা ‘ব্যর্থ’ হওয়ায় বুধ ও বৃহস্পতিবার দুইদিন রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচী ঘোষণা করেছে রাঙামাটি জেলা সড়ক ও নৌ পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার সন্ধ্যায় সংগঠনটির পক্ষ থেকে দেয়া আহ্বায়ক হাজী মনসুর আহম্মেদ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,ওই দুই শ্রমিককে মুক্তি দেয়া না হলে আরো কঠোর কর্মসূচী ও লাগাতার অবরোধ কর্মসূচী দেয়া হবে।

এদিকে অবরোধের সমর্থনে রাতে শহরের রিজার্ভবাজারে মিছিল সমাবেশ করেছে লঞ্চ,বাস ও পরিবহন শ্রমিকরা। রিজার্ভবাজার লঞ্চঘাট থেকে মিছিলটি শুরু হয়ে পুরাতন বাসস্টেশনে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে অবরোধ সফল করার আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ২৫ মার্চ রাত ৮ টায় শহরের রিজার্ভবাজার এলাকা থেকে লঞ্চ মালিক সমিতির নেতা মঈনুদ্দিন সেলিম এর মালিকানাধীন এমএল শফি লঞ্চের দুই কর্মচারি কাশেম ও জসীমকে সশস্ত্র দুর্বৃত্তরা অপহরণ করে বলে দাবি করে আসছে সংগঠনটি ।

রাঙামাটি মালিক শ্রমিক ঐক্য পরিষদের সহসভাপতি ও বাস মালিক সমিতির সভাপতি মঈনুদ্দিন সেলিম জানিয়েছেন, আমরা প্রশাসনের দিকে চেয়েছিলাম,কিন্তু তারা গত এক সপ্তাহেও আমাদের দুই শ্রমিক উদ্ধার না হওয়ায় আমরা অবরোধ দিতে বাধ্য হয়েছি। তবে এইচএসসি পরীক্ষার বিষয়টি বিবেচনা করে আমরা বুধবার অবরোধ শেষে বৃহস্পতিবারের ব্যাপারে সিদ্ধান্ত নিবো।

রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল জানিয়েছেন, অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনী,বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রচেষ্ঠা অব্যাহত আছে। তবে এইচএসসি পরীক্ষার আগে এইভাবে অবরোধ দেয়ার কোন মানে হয়না। অবরোধ দিয়ে কি অপহৃতদের মুক্তি মিলবে ?

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

One comment

  1. CHADABAZ APOHORONKARI SOSOSHTRO SONTRASIDER KHUJE KHUJE PITIE MERE FELA UCHIT MAIRAFALA

Leave a Reply

%d bloggers like this: