নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » বুদ্ধ পূর্ণিমার দিনে ৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিলেন এক ভিক্ষু

বুদ্ধ পূর্ণিমার দিনে ৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিলেন এক ভিক্ষু

রাঙামাটির লংগদু উপজেলায় বুদ্ধ পূর্ণিমার দিনে করোনার প্রভাবে বিপাকে পড়া ৫০টি পাহাড়ি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এক বৌদ্ধ ভিক্ষু। প্রতিটি পরিবারকে দেয়া হয়েছে, ১০ কেজি চাল, ১ কেজি আলু, ১ কেজি লবণ ও আধা কেজি সিদোল (নাপ্পি)।

বুধবার উপজেলার লংগদু সদর ইউনিয়নের বড়াদম বৌদ্ধবিহারের বিহার অধ্যক্ষ ভদন্ত সুগত লংকার থের বিহার প্রাঙ্গণে দায়ক-দায়িকাদের দান করা অর্থে এই ৫০টি পরিবারের পাশে দাঁড়িয়েছেন। এই বৌদ্ধ ভিক্ষু পার্বত্য ভিক্ষু সংঘ, বাংলাদেশ, লংগদু উপজেলার শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন।

বৌদ্ধ ভিক্ষু সুগত লংকার থের জানিয়েছেন, অনেক দিনের পরিশ্রম এবং মনোবাসনা বুদ্ধ পূর্নিমার দিনে পূরণ করলাম। পূর্নিমার দিনে বড়াদম গ্রামের কর্মহীন ৫০টি পরিবারের মাঝে কিছু ত্রাণ সামগ্রী বিতরণ করতে পেরেছি। এ কাজে আমাকে কয়েকজন দায়ক-দায়িকা সহযোগিতা করেছেন। আমি তাদের সকলের প্রতি অশেষ কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাচ্ছি।

ভিক্ষু বলেন, লংগদু উপজেলাটি অত্যন্ত সুবিধাবঞ্চিত একটি উপজেলা। যার কারণে এখানকার গ্রামগুলোতে দারিদ্র্যতার হারও অত্যন্ত বেশি। আমার এই ক্ষুদ্র সহযোগিতা গ্রহণ করে এরা সকলেই অত্যন্ত খুশি হয়েছেন। আমিও এই সহযোগিতা করতে পেরে অত্যন্ত আনন্দিত এবং গর্ববোধ করছি।

এদিকে করোনার এই ক্রান্তিকালীন সময়ে বৌদ্ধ ভিক্ষুর কাছ থেকে সহায়তা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে ৫০টি পাহাড়ি পরিবার। এলাকাবাসীরাও বৌদ্ধ ভিক্ষুর এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

এর আগে ২১ এপ্রিল লংগদু সদর ইউনিয়নের রাঙাপানিছড়া এলাকায় করোনার প্রভাবে বিপাকে পড়া ২৫টি পরিবারের মাঝে খাদ্যশস্য বিতরণ করেছিলেনে এই বৌদ্ধ ভিক্ষু।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply