নীড় পাতা » ব্রেকিং » বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি সংগ্রাম প্রতিনিধি, সিপিবির প্রতিবাদ

বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি সংগ্রাম প্রতিনিধি, সিপিবির প্রতিবাদ

১৪ ডিসেম্বর রাঙামাটি শিশু একাডেমি আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসে শিশু কিশোরদের বিভিন্ন প্রতিযোগীতার পুরস্কার বিতরনী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাধীনতা বিরোধী পত্রিকা দৈনিক সংগ্রাম পত্রিকার রাঙামাটি জেলা প্রতিনিধি ও রাঙামাটি প্রেসক্লাব সাধারণ সম্পাদক আনোয়ার আল হককে প্রধান অতিথি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রাঙামাটি জেলা শাখা।

সোমবার বিকালে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সিপিবি রাঙামাটি জেলা শাখার সভাপতি সমীর কান্তি দে ও সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া শংকর এ প্রতিবাদ জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ একই সাথে সংগ্রাম প্রতিনিধিকে অতিথি করার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, “যে ব্যক্তি জামায়াত পরিবার এবং জামায়াতের সাথে জড়িত এবং স্বাধীনতা বিরোধী হানাদার বাহিনীর মুখপাত্র হিসেবে ১৯৭১ সালে কাজ করেছে দৈনিক সংগ্রাম পত্রিকার রাঙামাটি প্রতিনিধিকে বিজয়ের মাসে শিশু একাডেমির বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি করে শিশু একাডেমি কর্তৃপক্ষ শহীদদের প্রতি অসম্মান করেছে। রাঙামাটিতে এমন মহান অনুষ্ঠানে বিতর্কিত ব্যক্তিকে অতিথি করার সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।”

সিপিবি নেতারা বলেন, বিজয়ের মাসে যেখানে দেশের সকল নাগরিক রাজাকারদের ঘৃনা জানাচ্ছে, সেখানে রাঙামাটি শিশু একাডেমি এমন একজন বিতর্কিত ব্যক্তিকে অতিথি নির্বাচন করে তামাশা করেছে। দৈনিক সংগ্রাম পত্রিকা কুখ্যাত রাজাকার আব্দুল কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যা দিয়ে সংবাদ প্রকাশ করে রাষ্ট্রদ্রোহীতার অপরাধ করেছে। রাঙামাটিতে মুক্তিযোদ্ধা এবং স্বাধীনতার সপক্ষের গুনী ব্যক্তিত্ত্ব থাকার পরও দৈনিক সংগ্রাম প্রত্রিকার রাঙামাটি প্রতিনিধিকে অতিথি করা স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত হিসেবে আখ্যায়িত করেছে সিপিবি।

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply