নীড় পাতা » বান্দরবান » বীর বাহাদুরের সহায়তা পেলো লামার ২৩০০ পরিবার

বীর বাহাদুরের সহায়তা পেলো লামার ২৩০০ পরিবার

প্রাণঘাতী করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে গত ২৫ মার্চ থেকে বান্দরবানের লামা উপজেলাকে ‘লকডাউন’ করে দেয় স্থানীয় প্রশাসন। এতে কর্মহীন হয়ে পড়ে চরম দুর্ভোগে পড়েন উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের খেটে খাওয়া মানুষগুলো। ঠিক তখনিই এসব কর্মহীন মানুষের মাঝে মানবিক সহায়তার উদ্যোগে নেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং।

মন্ত্রীর পক্ষ থেকে দেয়া হয়, উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের খেটে খাওয়া ২ হাজার ৩০০পরিবারের মাঝে চাল, ডাল, আলু, লবন ও তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। এর মধ্যে পৌরসভা এলাকার ৯শ ও ৭টি ইউনিয়নের ১৪ পরিবার এ ত্রাণ পায়। মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত নির্দিষ্ট দূরুত্ব বজায় রেখে এসব ত্রাণ স্ব স্ব ইউনিয়ন ও পৌরসভা এলাকার বিভিন্ন ওয়ার্ডের কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করা হয়।

ত্রাণ বিতরন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশসহ স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ।

লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন, মন্ত্রী মহোদয়ের মানবিক সহায়তা কর্মহীন ২ হাজার ৩০০ মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়া হয়েছে। ত্রাণ পেয়ে খুশি খেটে খাওয়া মানুষগুলো। ত্রাণ বিতরণকালে সবাইকে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য লক ডাউন মেনে চলার পাশাপাশি জন সমাবেশ এড়িয়ে চলাসহ স্বাস্থ্য সম্মত পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়েছেন জনপ্রতিনিধিরা।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply