নীড় পাতা » ব্রেকিং » বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাত বার্ষিকী আজ

করোনা সংক্রমণের কারণে অনুষ্ঠান স্থগিত

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাত বার্ষিকী আজ

আজ বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এর শাহাদাত বার্ষিকী। মহান স্বাধীনতা সংগ্রামে ২০ এপ্রিল রাঙামাটির নানিয়ারচরের বুড়িঘাটে শত্রুবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে বীর দর্পে লড়াই করে শহিদ হয়েছিলেন তিনি। তাঁর বীরত্বের কারণে সেদিন ৮০ জন সহযোদ্ধার প্রান রক্ষা হয়েছিল আর পরাস্ত হয়েছিল পাকিস্তানি বাহিনী।

এই যুদ্ধে শত্রুবাহিনীর বেশ কয়েকজন হতাহত এবং তাদের বহনকারী বোট বিধস্ত হয়েছিল। আর পিঁছু হঁটতে বাধ্য হয়েছিল শত্রুবাহিনী। দেশ স্বাধীন হওয়ার বাংলাদেশ সরকার স্বাধীনতা সংগ্রামে বীরোত্বপূর্ণ ভূমিকার জন্য মুন্সী আব্দুর রউফকে বীরশ্রেষ্ঠ উপাধিতে ভুষিত করেন।

২০১৮ সাল থেকে এই দিনটি যথাযোগ্য মর্যাদা ও আড়ম্বরপূর্ণভাবে আয়োজন করে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশন। চলতি বছরও সব আয়োজন ছিল কিন্তু করোনা সংক্রমনের কারনে সকল আয়োজন স্থগিত করা হয়।

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল জানিয়েছেন, দিনটি পালনের জন্য বিগত বছরের মত এ বছরও শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়েছিল এবং ২০ এপ্রিলের আনুষ্ঠানিকতার প্রস্তুতিও ছিল। কিন্তু বিশ্বব্যাপী করোনা সংক্রমনের কারনে সকল প্রস্তুতি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে এই অনুষ্ঠাসমূহ আয়োজন করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাত বার্ষিকী, জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন এবং শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতেই বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশন প্রতিষ্ঠা লাভ করে।

Micro Web Technology

আরো দেখুন

সরকারের পায়ের নীচে মাটি নেই : মনিস্বপন

‘এই সরকারের পায়ের নীচে মাটি নেই। দেশ ভালো নেই, দেশের মানুষ ভালো নেই। গনতন্ত্র নেই, …

Leave a Reply