নীড় পাতা » ব্রেকিং » বিলাইছড়িতে ৮ ছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি

বিলাইছড়িতে ৮ ছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি

রাঙামাটির বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের হোস্টেলের ৮ ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। শনিবার বিকাল আনুমানিক সাড়ে পাঁচ টার দিকে ওই ৮ জনের হঠাৎ হাত-পা ব্যথা, মাথা ঘোরা ও বমি দেখা দেয় বলে জানান স্কুলের নৈশ প্রহরী নবীন মার্মা। এ অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থরা হলো- দশম শ্রেণির সবিতা চাকমা, নবম শ্রেণির ঐশরিয়া চাকমা, অষ্টম শ্রেণির কিনামূখী তঞ্চঙ্গ্যা, শিখা চাকমা, মনিষা চাকমা, আল্পনা চাকমা, সপ্তম শ্রেণির সমাপ্তি চাকমা ও ষষ্ঠ শ্রেণির শর্মী চাকমা।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. সেলিম উদ্দিন (ডেন্টাল) বলেন, ‘ফুডপয়জন জনিত কারণে তাদের এমন হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাই তাদের ফুড পয়জনের ওপর চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের অবস্থার যদি উন্নয়ন না ঘটে অবনতির দিকে যেতে দেখা যায় তবে তাদের উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হবে।’

উল্লেখ্য, প্রতিবছর বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের এক ধরণের অসুস্থতা দেখা যায়। এ অসুস্থতা দেখা দিলে রোগীদের খিঁচুনী হয়, কান্না করে, আবোল-তাবোল বকে এবং সেন্সলেস হয়ে যায়।

এ প্রসঙ্গে ডা. সেলিম উদ্দিন বলেন, ‘কিছুদিন আগেও ওই স্কুলের এমন রোগী হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এটা হিস্টিরিয়া রোগ। তবে এদের এমন হিস্টিরিয়া মনে হচ্ছে না।’

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ডেঙ্গুরোগ প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান

সারাদেশে ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ায় আর এডিস মশার প্রভাব বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গু রোগ থেকে সকলকে …

Leave a Reply