নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বিলাইছড়িতে ম্যালেরিয়া দিবসে মেডিক্যাল ক্যাম্প

বিলাইছড়িতে ম্যালেরিয়া দিবসে মেডিক্যাল ক্যাম্প

Campমেডিক্যাল ক্যাম্প স্থাপনের মধ্য দিয়ে বিলাইছড়িতে বিশ্ব ম্যালেরিয়া দিবস’২০১৪ পালিত হয়েছে। জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচি, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং ব্র্যাক স্বাস্থ্য এর যৌথ উদ্যোগে ‘ভবিষ্যতের বিনিয়োগ, কমাবে ম্যালেরিয়া’ শ্লোগানকে সামনে রেখে দিবসটি পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে র‌্যালী শুরু করে বাজার ও থানা হইয়া উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে র‌্যালীটি শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা মাঠে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার নুরুল ইসলাম মেডিক্যাল ক্যাম্পটি উদ্বোধন করেন। ক্যাম্প উদ্বোধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
ব্র্যাক স্বাস্থ্য বিলাইছড়ি ল্যাব টেকনিশিয়ান বুদ্ধ চন্দ্র চাকমার সঞ্চালনে এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নুরুল ইসলাম। ব্র্যাক স্বাস্থ্য বিলাইছড়ি উপজেলা ম্যানেজার অনিল বরণ দেওয়ান এর স্বাগত বক্তব্যের মধ্যদিয় সভায় আরও বক্তব্য রাখেন নব নিবার্চিত উপজেলা ভাইস চেয়ারম্যান অমৃতসেন তঞ্চঙ্গ্যা।
বিশ্ব ম্যালেরিয়া দিবস ২৫শে এপ্রিল হলেও দিবসটি শুক্রবারে হওয়ায় অনুষ্ঠানে জনঅংশগ্রহন না থাকার আশংকায় ২৪শে এপ্রিল বৃহস্পতিবার একদিন আগে দিবসটি উদ্যাপন করা হয়েছে বলে সূত্র জানিয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply