নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বিলাইছড়িতে পার্বত্য চুক্তির বর্ষপূর্তি পালিত

বিলাইছড়িতে পার্বত্য চুক্তির বর্ষপূর্তি পালিত

PCJSSপার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বিলাইছড়ি থানা শাখা ও তার অংগসংগঠনের সমন্বয়ে মঙ্গলবার পার্বত্য চুক্তির ১৭তম বর্ষপূর্তি বিলাইছড়ি উপজেলা কম্পাউন্ড মাঠে পালিত হয়েছে।
সকালে বিলাইছড়ি লঞ্চঘাট হতে বিক্ষোভ র‌্যালি শুরু করে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। জনসংহতি সমিতি বিলাইছড়ি থানা শাখার সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেএসএস জেলা সদস্য কানন কুসুম তঞ্চঙ্গ্যা, থানা শাখা সহসভাপতি চন্দ্রলাল চাকমা (রাহুল), সাধারণ সম্পাদক বীরোত্তম তঞ্চঙ্গ্যা, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান অমৃত সেন তঞ্চঙ্গ্যা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির আহ্বায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শ্যামা চাকমা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির থানা শাখার সভাপতি মানিক কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ বিলাইছড়ি থানা শাখার সভাপতি দীপায়ন দেওয়ান, হিল উইমেনস ফেডারেশন বিলাইছড়ি থানা শাখার সভানেত্রী মায়া সোনা চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদ বিলাইছড়ি থানা শাখার সাবেক সভাপতি মিলন কান্তি চাকমা, ১নং বিলাইছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ২নং কেংড়াছড়ি ইউপি চেয়ারম্যান অমর জীব চাকমা ও সিএইচটি হেডম্যান নেটওয়ার্ক এর সাধারণ সম্পাদক শান্তি বিজয় চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু) ঘোষিত আগামী এপ্রিল ২০১৫ সালের মধ্যে পার্বত্য চুক্তি বাস্তবায়ন করা না হলে আমরা ঘোষণা অনুযায়ী কঠোর আন্দোলনে সামিল হতে বাধ্য হব। চুক্তি বাস্তবায়নের জন্য যাহা করা দরকার তার সম্পূর্ণ কৌশলগত পদক্ষেপ গ্রহন করা হবে। বক্তারা দীপংকর তালুকদার ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এম. পি কে দালাল আখ্যায়িত করেন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ডেঙ্গু প্রতিরোধে বিএনপি’র প্রচারপত্র বিতরণ

রাঙামাটির লংগদু উপজেলায় ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে জনসচেতনতামূক প্রচারণা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার …

Leave a Reply