নীড় পাতা » ব্রেকিং » বিলাইছড়িতে ধানের বীজ ও সার পেল কৃষকরা

বিলাইছড়িতে ধানের বীজ ও সার পেল কৃষকরা

পার্বত্য জেলা রাঙামাটির বিলাইছড়ি উপজেলার কৃষকদের মাঝে ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

রোববার সকালে উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে বিলাইছড়ি ও কেংড়াছড়ি ইউনিয়নের ৪০ জন কৃষকের মাঝে জন প্রতি ৫ কেজি ধানের বীজ, ২০ কেজি ডাই অ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) সার ও ১০ কেজি মিউরেট অব পটাশ (এমওপি) সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি অফিসার মো. মেজবাহ উদ্দিন’র উপস্থিতিতে ধানের বীজ বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. পারভেজ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুনীতি ভট্টাচর্য্য, উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিভূতি ভূষণ চাকমা, অনুময় চাকমা, রুবেল বড়ুয়া, তুহিন চাকমা, বিউটি চাকমা, উত্তম কুমার বিশ্বাসসহ কৃষি সংশ্লিষ্টরা।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা রুবেল বড়ুয়া জানান, উপজেলার চারটি ইউনিয়নে মোট ২২০ জন কৃষককে ধানের বীজ ও সার বিতরণ করা হবে। এর মধ্যে বিলাইছড়ি সদর ইউনিয়নে ৬০ জন, কেংড়াছড়ি ইউনিয়নে ৬০জন, ফারুয়া ইউনিয়নে ৬০জন এবং বড়থলি ইউনিয়নে ৪০জন কৃষককে নির্দিষ্ট পরিমাণে ধানের বীজ ও ডিএপি, এমওপি সার প্রদান করা হবে।

তিনি জানান, করোনাভাইরাস মহামারীর কারণে বৃহত্তরভাবে জনসমাবেশ না ঘটানোর জন্য লক্ষিত সকল কৃষককে এক সাথে উক্ত ধানের বীজ ও সার প্রদান করা সম্ভব হচ্ছে না। তাই অংশ অংশ করে পর্যায়ক্রমে কৃষকদের মাঝে এ ধানের বীজ ও সার প্রদান কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply