নীড় পাতা » ব্রেকিং » বিনা কারণে বেরুলেই ঘরে পাঠাচ্ছে প্রশাসন

করোনার বিস্তার রোধে

বিনা কারণে বেরুলেই ঘরে পাঠাচ্ছে প্রশাসন

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) বিস্তার রোধে জনসাধারণকে বিনা কারণে রাস্তা-ঘাটে বেরুলেই ঘরে পাঠাচ্ছে প্রশাসন। এ কাজে সহায়তা করছেন সেনাবাহিনী ও পুলিশ। শুক্রবার সকাল থেকে জেলা শহরের প্রধান সড়কসহ বিভিন্ন অলিগলিতে চষে বেড়িয়েছে জেলা প্রশাসনের চারটি মোবাইল টিম।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, বিনাপ্রয়োজেন বাজারে ঘেরাফেরা করা ও অলিগলিতে আড্ডা দেওয়া লোকদের ঘরে ফেরত পাঠানো হচ্ছে। এছাড়া নিতান্তই প্রয়োজনে যারা ঘর থেকে বাহিরে বের হয়েছেন; তাদের দ্রুত কাজ শেষে বাসার ফিরে যেতে বলা হচ্ছে। শহরজুড়ে প্রশাসনসহ বিভিন্ন সংস্থার সচেতনতামূলক মাইকিং অব্যাহত রয়েছে।

এদিকে সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে, শহরের বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ চেকপোস্ট বাসনো হয়েছে। বিনাপ্রয়োজনে কেউ গাড়ি নিয়ে বের হলেই তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে। অন্যান্য দিনের তুলনায় শুক্রবার হাটবাজারে মানুষের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

এ প্রসঙ্গে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শানজিদা মুস্তারী পার্বত্য চট্টগ্রাম-কে জানিয়েছেন, বলেন, ‘কাউকে বল প্রয়োগ করে নয় বরং বুঝিয়ে ঘরে ফেরত পাঠানোর কাজ করছি। আমাদের প্রচেষ্টার কারণে গত দুইদিন যাবৎ লোকজন কম। এজন্য রাঙামাটিবাসীকে আমরা ধন্যবাদ জানাচ্ছি।’

“সামাজিক ও শারীরিক দূরত্ব’ বজায় রেখে ঘর থেকে বের হওয়া মানুষকে প্রয়োজনীয় কাজ সেরে ঘরে চলে যেতে অনুরোধ জানাচ্ছি।”

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply