নীড় পাতা » খাগড়াছড়ি » বিদ্রোহী রফিকের দুর্গে নৌকার নির্মলেন্দুর জয়

বিদ্রোহী রফিকের দুর্গে নৌকার নির্মলেন্দুর জয়

খাগড়াছড়িতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর দুর্গে জয় পেলেন নৌকার প্রার্থী। খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী মেয়র পদে বিজয়ী হয়েছেন। তিনি ৯০৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রাজু আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র রফিকুল আলম মোবাইল প্রতীকে পেয়েছেন ৮৭৪৯ ভোট। এছাড়া ধানের শীষের প্রার্থী ইব্রাহিম খলিল পেয়েছেন ৪৩০৮ ভোট এবং লাঙ্গল ১৮৪ ভোট। নির্বাচনে মোট ভোট পড়েছে ২২৩৪৮। বাদ পড়েছে ৭৫টি ভোট। নির্বাচনে ভোট পড়েছে ৬০ শতাংশ।

এর আগে শনিবার সকাল থেকে দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনেকটা শান্তিপূর্ণভাবে প্রথমবারের মত খাগড়াছড়িতে ইভিএম এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। তবে দুপুরের পরে খাগড়াছড়ি টেক্সটাইল ভোকেশনাল ইনিস্টিটিউটে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল আলমের সাথে নৌকার সমর্থকদের সাথে কথাকাটাকাটির ঘটনা ঘটে।

প্রসঙ্গত, টানা দুই মেয়াদে খাগড়াছড়ি পৌরসভায় আওয়ামীলীগের বিদ্রোহী মো. রফিকুল আলম মেয়র ছিলেন। সর্বশেষ ২০১৫ সালে পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের সাথে রফিকুলের সমর্থকদের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করে। শুরু হয় সহিংসতা। সে সময় কিছুটা বিভক্তি দেখা দেয় দলে। তাই এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নেয় দলটি। যদিও কেন্দ্রে নৌকার প্রার্থী চূড়ান্ত করার জন্য তিনজনের নাম কেন্দ্রে পাঠায়। যেখানে রফিকুলের নাম প্রথমে ছিল। কিন্তু আওয়ীমীলীগের শীর্ষ নেতারা তৃতীয় নাম্বারে থাকা খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দুু চৌধুরীকে মনোনিত করেন। পরে রফিকুল স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নেন।

এবার খাগড়াছড়িতে ৪ মেয়র প্রার্থী ১০জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ৪০ জন সাধারণ কাউন্সিলর নির্বাচনে অংশ নিয়েছেন। খাগড়াছড়ি পৌরসভায় এবার মোট ভোটার ৩৭ হাজার ৮৭ জন। এরমধ্যে নতুন ভোটার ৩হাজার ৪শ ৮৬ জন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply